ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত আসামি আটক

ঢাকা: প্রতারণা ও জালিয়াতি মামলার দায়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইব্রাহিম খলিলকে (৪০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে রোববার (১২ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে ইব্রাহিম খলিলকে আটক করা হয়। তিনি জাল সার্টিফিকেট প্রস্তুতের দায়ে একটি মামলার সাজাপ্রাপ্ত আসামি। তিনি দীর্ঘ ১২ বছর পালিয়ে আত্মগোপনে থেকে জীবনযাপন করে আসছিলেন। ইব্রাহিম খলিল কুমিল্লার দেবিদ্বার থানার ফতেহাবাদ (সরকার বাড়ি) এলাকার নুরুল ইসলামের ছেলে।  

তিনি আরও জানান, ইব্রাহিম খলিলের নামে দেবিদ্বার থানায় ২০০৫ সালের একটি সার্টিফিকেট জালিয়াতি ও প্রতারণার মামলা হয়। ওই মামলায় ২০১০ সালের ১৮ ফেব্রুয়ারি ইব্রাহিমকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। মামলার রায় ঘোষণার পর থেকে তিনি পালিয়ে ছিলেন। তিনি দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে জীবনযাপন করে আসছিলেন।

ইব্রাহিম খলিলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।