ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেকে নিপাহ ভাইরাসে যুবকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
ঢামেকে নিপাহ ভাইরাসে যুবকের মৃত্যু

ঢাকা: নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন শাহ আলম (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে ওয়ানস্টপ ইমারজেন্সি সেন্টারে (ওসেক) তার মৃত্যু হয়।

ঢামেক হাসপাতালের জরুরী বিভাগের আবাসিক সার্জন (আরএস) ডা. মোহাম্মদ আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই যুবক নিপাহ ভাইরাসে আক্রান্ত ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় আজ (১৩ ফেব্রুয়ারি) রাতে মারা গেছেন।

মৃত শাহ আলম নরসিংদীর রায়পুরা উপজেলার জালাল হোসেনের ছেলে। তিন ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট ছিলেন।

মৃতের ভগ্নিপতি রাসেল মিয়া জানান, এলাকায় একটি চীনা কোম্পানিতে চাকরি করতেন শাহ আলম। গত ৯ ফেব্রুয়ারি হঠাৎ শরীরে জ্বর অনুভব করেন তিনি। এরপর ফার্মেসি থেকে প্যারাসিটামল ট্যাবলেট এনে সেবন করানো হয় তাকে। পরদিন (১০ ফেব্রুয়ারি) জ্বর আরও বেড়ে যায় এবং তিনি মাথা ঘুরে পড়ে যান। বমিও করেন। এই অবস্থা দেখে তাকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ওইদিন (১০ ফেব্রুয়ারি) রাতেই তাকে ঢামেক হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

রাসেল মিয়া আরও জানান, ঢামেকে ভর্তি করানোর পর থেকে তার অবস্থার আরও অবনতি হতে থাকে। কথাও বলতে পারেননি আর। চিকিৎসকরা আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) জানান, শাহ আলম নিপা ভাইরাসে আক্রান্ত। এর কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
এজেডএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।