ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় ধর্মীয় বিষয় নিয়ে তর্কে সড়ক অবরোধ, হামলা ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
ফতুল্লায় ধর্মীয় বিষয় নিয়ে তর্কে সড়ক অবরোধ, হামলা ভাঙচুর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি রফতানিমুখী পোষাক কারখানায় দুই শ্রমিক ধর্মীয় বিষয় নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। তর্কটি ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার মতো হওয়ায় বিষয়টি দ্রুত গার্মেন্টসের অন্যান্য শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজনা শুরু হয়।

এক পর্যায়ে গার্মেন্টসের বাইরে ওই দুই শ্রমিকের তর্কের বিষয় ছড়িয়ে পড়লে এতে এলাকাবাসীও উত্তেজিত শ্রমিকদের সঙ্গে যোগ দেয়। এরপর নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু হয়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত ফতুল্লার ভোলাইল এলাকায় অবস্থিত এনআর গার্মেন্টসে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় তর্কে জড়ানো দুই শ্রমিককে আটক করেছে।

শ্রমিকরা জানান, এনআর গার্মেন্টসের সুইং বিভাগের দুই শ্রমিক দুষ্টুমি করতে গিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তাদের মধ্যে উচ্চস্বরে বাকবিতণ্ডা হলে আশেপাশের শ্রমিকরা বিষয়টি জানতে পেরে তারাও উত্তেজিত হয়ে উঠে। বিকেলের এ ঘটনা কারখানার বাইরে এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে শ্রমিকসহ শতশত লোকজন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। বিক্ষোভকারীরা গার্মেন্টসে ইট পাটকেল ছুড়ে সড়কে আগুন ধরিয়ে দেয়। এসময় পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করে। এক পর্যায়ে রাত ৯টায় অতিরিক্ত পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিজাউল হক জানান, পরিস্থিতি শান্ত করা হয়েছে এবং তর্কে জড়ানো দুই শ্রমিককে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এমআরপি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।