ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোটার হতে গিয়ে শ্রীঘরে গেলেন যুবক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
ভোটার হতে গিয়ে শ্রীঘরে গেলেন যুবক 

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচংয়ে ভুয়া জন্ম নিবন্ধন দিয়ে ভোটার হতে আসা এক যুবককে ভ্রাম্যমাণ আদালতে চারদিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বাংলানিউজকে এতথ্য জানান।


 
কারাদণ্ডের আদেশপ্রাপ্ত মো. তোবাইদুর রহমান (২০) উপজেলার মজলিসপুর আদর্শ বাজার এলাকার একাবুল মিয়ার ছেলে।
 
তোবাইদুর বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমানের স্বাক্ষরসহ একটি জন্ম নিবন্ধন সংযুক্ত করে নতুন ভোটার হওয়ার জন্য আবেদন করেছিলেন। এতে বানিয়াচংয়ের ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর থাকলেও জন্ম নিবন্ধনের ওপরের অংশে জেলা ও উপজেলা উল্লেখ ছিল বাগেরহাট।
 
বুধবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এলে নির্বাচন কর্মকর্তা বুলবুল আহমেদ যাচাই করে দেখেন তোবাইদুরের জন্ম নিবন্ধন ও চেয়ারম্যানের স্বাক্ষর জাল করা হয়েছে। এ সময় তাকে আটক করা হয়।
 
এর পরিপ্রেক্ষিতে ইউএনও পদ্মাসন সিংহ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তেবাইদুরকে চারদিনের বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানার আদেশ দেন। পরে তাকে হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।
 
ইউএনও পদ্মাসন সিংহ বাংলানিউজকে বলেন, ‘তোবাইদুর নিজের দোষ স্বীকার করে আদালতের কাছে ক্ষমা চেয়েছেন। সেজন্য তাকে সীমিত পরিসরে সাজা দিয়েছি। ’
 
বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।