ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্ত্রীর সঙ্গে পরকীয়ার জেরে সহকর্মীকে খুন

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
স্ত্রীর সঙ্গে পরকীয়ার জেরে সহকর্মীকে খুন গ্রেফতাররা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের মান্দারীতে হাত-পা বেঁধে মো. রিয়াজ হোসেন (২৮) নামে এক ফার্নিচার মিস্ত্রিকে মাথায় আঘাত করে এবং শ্বাসরোধে হত্যার রহস্য উদঘাটন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১১।  

এ ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

পরকীয়ার জেরে তাকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন গ্রেফতারকৃতরা।  

গ্রেফতারকৃতরা হলেন- নিহত রিয়াজের সহকর্মী কাউছার (২৭) ও কাউছারের সহযোগী মো. রাকিব হোসেন (২৫)। কাউছার সদর উপজেলার মান্দারী ইউনিয়নের যাদৈয়া গ্রামের পানা মিয়ার বাড়ীর আবু তাহেরের ছেলে। রাকিব একই উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বিনোদধর্মপুর গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে নোয়াখালী র‍্যাব-১১ এর পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

র‍্যাব-১১ এর লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৪ ফেব্রুয়ারি রাত প্রায় সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বাজারের দ্বীন ইসলামের ফার্নিচারের দোকানের নকশার কারিগর রিয়াজ হোসেন নিখোঁজ হন। নিখোঁজের দুই দিন পরেও তাকে পাওয়া না গেলে ভিকটিমের মা খুরশিদা বেগম গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ছেলেকে উদ্ধারের বিষয়ে র‌্যাবের সহযোগিতা চান। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব-১১, সিপিসি-৩ ভিকটিমকে উদ্ধারের বিষয়ে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই সূত্র ধরে মাঠ পর্যায়ে গোয়েন্দা কার্যক্রম ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাবের আভিযানিক দল গত ১৭ ফেব্রুয়ারি (শুক্রবার) ভোর রাতে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও হত্যাকারী মো. কাউছার হোসেনকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদে সে অপহৃত রিয়াজ হোসেনকে মান্দারী বাজারের এলাকায় একটি ভবনের নিচ তলার একটি কক্ষে আটক রেখেছে বলে জানায়। র‌্যাব সেই কক্ষ থেকে ভিকটিম রিয়াজ হোসেনের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে চন্দ্রগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

কাউছারকে জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনায় জড়িত তার সহযোগী অপর আসামি মো. রাকিব হোসেনের নাম প্রকাশ করলে র‌্যাব-১১ ও র‌্যাব-৭  একটি যৌথ অভিযানে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম শহরের একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।  

র‍্যাবের জিজ্ঞাসাবাদের আসামিরা জানিয়েছে, পরিকল্পিতভাবে তারা হত্যাকাণ্ডটি ঘটিয়েছে। কাউছার ও নিহত রিয়াজ একই ফার্নিচারের দোকানে কাজ করতেন। কাউছারের বাড়িতে রিয়াজের আসা-যাওয়া থাকায় কাউছারের স্ত্রীর সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। এক পর্যায়ে  তারা অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন। বিষয়টি নিয়ে কাউছারের সন্দেহ হলে তিনি রিয়াজের ওপর ক্ষিপ্ত হন। ফলে রিয়াজকে হত্যার পরিকল্পনা করেন কাউছার।  

পরিকল্পনা অনুযায়ী প্রায় দুই মাস আগে কাউছার সহকর্মী রিয়াজসহ মান্দারি বাজারস্থ উম্মে সালমা ভবনের নিচ তলায় একটি রুম ভাড়া নেন। রিয়াজকে হত্যার পরিকল্পনাটি কাউছার তার সহযোগী রাকিবের সঙ্গে আলোচনা করেন।  

পরিকল্পনা অনুযায়ী গত ১৪ ফেব্রুয়ারি রাতে রিয়াজকে রুমে ডেকে আনেন কাউছার। পরে খাবারের সঙ্গে চেতনানাশক ওষুধ মিশিয়ে রিয়াজকে অচেতন করে ফেলেন। পরে রিয়াজের হাত-পা বেঁধে মাথায় উপর্যুপরি আঘাত করে এবং নাক ও মুখে গামছা পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে কাউছার ও রাকিব।  

র‍্যাব জানায়, ঘটনায় পর খুনিরা গ্রেফতার এড়াতে লক্ষ্মীপুরসহ চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপনের চেষ্টা করে। র‌্যাব দ্রুত সময়ের মধ্যে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।  

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি রাত থেকে রিয়াজ নিখোঁজ ছিল। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এবং বিকেল ৫টার দিকে নিহত রিয়াজের মা খুরশিদা বেগমের মোবাইল ফোনে অজ্ঞাত নাম্বার থেকে কল করে ৫ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। বিষয়টি পুলিশ ও র‍্যাবকে অবহিত করলে এদিন রাত আড়াইটার দিকে র‍্যাবের সহায়তায় মান্দারী বাজারের একটি ভবনের কক্ষ থেকে রিয়াজের হাত-পা বাঁধা রক্তাক্ত অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।  
শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) জেলা সদর হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত করা হয়। রিয়াজ সদর উপজেলার মান্দারি ইউনিয়নের মটবী গ্রামের তোফায়েল আহম্মদ দুলালের ছেলে। তিনি পার্শ্ববর্তী করইতোলা গ্রামে মা খুশিদা বেগমের সঙ্গে নানার বাড়িতে থাকতেন। মান্দারী উত্তর বাজারে তার ভাই দ্বীন ইসলাম রুবেলের ফার্নিচার দোকানের নকশা মিস্ত্রি হিসেবে কাজ করতেন রিয়াজ।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।