ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাহজালালের রানওয়ে সংস্কার শেষ হবে যথাসময়ে

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
শাহজালালের রানওয়ে সংস্কার শেষ হবে যথাসময়ে

ঢাকা: লাইটিং ব্যবস্থার সংস্কার ও অবতরণের লক্ষ্যে ভিজিবিলিটি উন্নয়নে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের কাজ শুরু হয় চলতি মাসের দ্বিতীয় দিন। প্রতিদিন কাজ চলমান থাকায় পাঁচ ঘণ্টা করে ঢাকায় ফ্লাইট চলাচল বন্ধ থাকছে।

এতে কিছুটা সমস্যা হচ্ছে। তবে চলমান কাজ দ্রুত শেষ হবে, এমন আশার কথা জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বাংলানিউজের সঙ্গে আলাপকালে এমনটিই জানিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।

শীত মৌসুমে মধ্যরাতের পর থেকে আবহাওয়া কুয়াশাচ্ছন্ন থাকে। ভোর হওয়ার আগের পাঁচ ঘণ্টায় কুয়াশা আরও বেড়ে যায়। এ সময় ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটে। যে কারণে রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার কাজ শুরু হয় বুধবার (২ ফেব্রুয়ারি) মধ্যরাত ২টা থেকে। আগামী ৩ এপ্রিল পর্যন্ত এ কাজ অব্যাহত থাকবে। এ সময়ে প্রতিদিন চলাচলকারী ৭-৮টি ফ্লাইট রিশিডিউল করা হয়েছে।

সংস্কার কাজ দ্রুত শেষ করার আশা করে গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বাংলানিউজকে বলেছেন, আমরা যে নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করেছি, সে মোতাবেক কাজ চলছে। এখন পর্যন্ত কাজের যে গতি, নির্দিষ্ট সময়েই কাজ শেষ হবে।

তিনি বলেন, রানওয়েতে মূলত দুটি ভাগে কাজ হচ্ছে। একটি হচ্ছে সেন্ট্রাল লাইট প্রতিস্থাপন। আরেকটি খারাপ আবহাওয়ায় বিমান অবতরণের লক্ষ্যে ভিজিবিলিটি উন্নয়ন। এতে করে রানওয়ে আইএলএস-২ ক্যাটাগরিতে উন্নীত হওয়ার দিকে এগিয়ে যাবে বিমানবন্দর।

এর আগে গত ১ ফেব্রুয়ারি হযরত বিমানবন্দরের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট (এটিএম) বিভাগ থেকে নোটাম জারি করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।