ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গুলি করে হত্যা, ৩ দিন পর সাহাবুলের লাশ দিলো বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলি করে হত্যা, ৩ দিন পর সাহাবুলের লাশ দিলো বিএসএফ

দিনাজপুর: জেলার হিলি সীমান্তে গুলি করে বাংলাদেশি যুবক সাহাবুল হোসেনকে (২৩)  হত্যার তিন দিন পর তার মরদেহ হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।   সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে হিলি চেকপোস্ট দিয়ে তার মরদেহ হস্তান্তর করা হয়।

এ সময় বিএসএফ হিলি ক্যাম্প কমান্ডার ব্রজেন সিং, ভারতের হিলি থানার উপ-পরিদর্শক (এসআই) প্রিতম সিং, হিলি ইমিগ্রেশনের ওসি সিপ্রা রায়, ৬১ বিএসএফের মেজর পি পান্ডে, হিলি বিজিবি আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার মাহাবুর রহমান, হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া, হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করেছে হাকিমপুর থানা পুলিশ। নিহত সাহাবুল হোসেন হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের ধরন্দা ফকিরপাড়ার আবুল হোসেন মন্ডলের ছেলে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম বলেন, গত ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় সাহাবুল ভুলবশত ধরন্দা এলাকার পাশ দিয়ে ভারতের কুন্ডুপাড়া এলাকায় ঢুকে পড়েছিলেন। এসময় বিএসএফ তাকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছুঁড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আজ (সোমবার) বিকেলে ভারতীয় পুলিশ মরদেহ আমাদের কাছে হস্তান্তর করেছে। পরে আমরা মরদেহ তার পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করি।

উল্লেখ্য, গত শুক্রবার মেয়ের খাবার কেনার কথা বলে বাসা থেকে বের হন সাহাবুল। পরে ওই দিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে হিলির ধরন্দা এলাকায় ২৮৫ মেইন পিলারের ২৫ সাব পিলারের কাছে ভারত সীমানার ৩০০ গজ ভিতরে বিএসএফের গুলিতে নিহত হন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।