ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে ৪ দস্যু আটক, আগ্নেয়াস্ত্র জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
সুন্দরবনে ৪ দস্যু আটক, আগ্নেয়াস্ত্র জব্দ

বাগেরহাট: সুন্দরবনে আবারও তৎপরতা শুরু করেছে দস্যুরা। সুন্দরবন থেকে চার দস্যুকে আটক করেছে বাগেরহাট জেলা পুলিশ।

 

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদী সংলগ্ন সূর্যমুখী খাল থেকে তাদের গ্রেফতার করা হয়।  

এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি কাঠের পুরাতন ডিঙি নৌকা, একটি দেশীয় তৈরি একনলা বন্দুক, একটি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, সাতটি সিসার কার্তুজ, দুইটি কাঠের বাটসহ রামদা, দুইটি লোহার হাতুড়ি, একটি লোহার পাইপ, চারটি টর্চলাইট, চারটি পুরাতন সুতি চেকের গামছা, ১০ টুকরা নাইলনের রশি, দুইটি স্কচটেপ, চারটি বিভিন্ন সাইজের গাছের ডালের লাঠি, দুইটি মানকি টুপি জব্দ করা হয়।

এর আগে ৯ ডিসেম্বর রাতে দস্যুরা জেলেবহরে হামলা ও লুটপাট চালায় এবং ১৫ জেলেকে অপহরণ করে মুক্তিপণের দাবি করেন। পরে ২১ ডিসেম্বর সকালে জেলেরা ১০ হাজার টাকা করে মুক্তিপণ দিয়ে তাদের জিম্মিদশা থেকে ফিরে আসেন।

আটককৃত দস্যুরা হলেন- রামপাল উপজেলার আড়ুয়াডাঙ্গার বাসিন্দা ফজলু শেখ (৪২), শিকিরডাঙ্গা এলাকার মোতালেব শেখের ছেলে মজনু শেখ (৩০), পেড়িখালী এলাকার শাহাদাৎ মোড়ল (৪০) ও জিগিরমোল্লা এলাকার নজরুল শেখের ছেলে ফয়সাল শেখ (৩২)। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে।

বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আমরা চার দস্যুকে আটক করেছি। এ বিষয়ে দুপুর দুইটায় প্রেস বিফিংয়ে বিস্তারিত জানানো হবে।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।