ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোরকে কুপিয়ে হত্যা, আ.লীগ নেতাসহ আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
কিশোরকে কুপিয়ে হত্যা, আ.লীগ নেতাসহ আটক ৫

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে মো. রাসেল হোসেন (১৪) নামে এক কিশোরকে কুপিয়ে হত্যার ঘটনায় স্থানীয় আ.লীগ নেতাসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে রায়পুর থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনার হোতা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুল ও তার সহযোগী সুমন, রাকিব, মিনহাজুলসহ ৫ জনকে আটক থানায় নিয়ে যায়।

এর আগে বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার দক্ষিণ চরবংশীতে মাছঘাট ও নদীর ড্রেজার মেশিন বসানোকে কেন্দ্র করে ওই হত্যার ঘটনা ঘটে।  

এরপর থেকে ওই এলাকায় দুপক্ষের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই সময় অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত অভিযুক্তদের আটক করা হয়।  

নিহত রাসেল হোসেন উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাচিয়া গ্রামের বেপারী বাড়ির মনির হোসেন ভুট্টু বেপারীর ছেলে। সে কৃষি শ্রমিকের কাজ করতো।  

গ্রেফতার শাহজালাল রাহুল একই বাড়ির মৃত আবদুর রশিদ বেপারীর ছেলে ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদে রয়েছেন।

স্থানীয়রা জানায়, বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে মনির হোসেন ভুট্টু তার চাচাতো ভাই শাহজালাল রাহুলের ড্রেজার শ্রমিক ফারুক কারীকে মারধর করে আহত করে। এর জেরে ক্ষিপ্ত হয়ে শাহজালাল রাহুল ও তার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দক্ষিণ চরবংশীর মিয়ার বাজারের মাছঘাটে মনির হোসেন ভুট্টুর ওপর হামলা করে। এসময় রাসেল হোসেন তার বাবার সঙ্গেই ছিল। হামলাকারীরা এক পর্যায়ে কিশোর রাসেলকে কুপিয়ে হত্যা করে। স্থানীয় লোকজন তার মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠায়।  

এলাকাবাসী জানায়, হত্যার ঘটনাকে কেন্দ্র করে মিয়ার বাজার এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। নিহত রাসেলের পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে এলাকায় অবস্থান নেয়। এতে সেখানে থমথমে পরিবেশ সৃষ্টি হয়। তারা রাহুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রায়পুর থানা পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত শাহজালাল রাহুলসহ ৫ জনকে আটক করে। এসময় বিক্ষুব্ধ লোকজন সড়কে গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ করে।  

রায়পুর থানার পরিদর্শক (তদন্ত) হাসান আখন জাহাঙ্গীর বলেন, হত্যার ঘটনায় পরিস্থিতি অশান্ত হয়ে পড়ে। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। এ ঘটনায় অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত দক্ষিণ চর বংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদে থাকা শাহজালাল রাহুলের বিরুদ্ধে দলীয় প্রভাব বিস্তার করে নদীর মাছঘাট ও চরের জমি দখল করে রাখার অভিযোগ দীর্ঘদিনের। এড়াছা দীর্ঘ দিন ধরে নদীতে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনও করছেন তিনি।

আরও পড়ুন: নদীতে ড্রেজার বসানো নিয়ে বিরোধ, কিশোরকে কুপিয়ে হত্যা

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।