ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

কনস্টেবল পদে চাকরির লোভ দেখিয়ে ৭ লাখ টাকা হাতিয়ে নেন মাজিদুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
কনস্টেবল পদে চাকরির লোভ দেখিয়ে ৭ লাখ টাকা হাতিয়ে নেন মাজিদুল

নওগাঁ: বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকরি দেওয়ার নামে জাল নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে মাজিদুল ইসলাম (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব।  

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার রাতে নওগাঁর ধামইরহাট উপজেলার ফতেপুর বাজার এলাকা থেকে মাজিদুলকে আটক করে ধামইরহাট থানা পুলিশে সোর্পদ করা হয়।  

মাজিদুল জেলার সাপাহার উপজেলার কোচ কুড়ুলিয়া গ্রামের আবুল কাশেমের ছেলে। এ ঘটনায় মাজিদুলের নামে রাতেই মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মাজিদুল নিজেকে আনসারের সার্কেল অ্যাডজুট্যান্ট হিসেবে পরিচয় দিয়ে ধামইরহাট উপজেলার চৈতন্যপুর গ্রামের একটি মেয়েকে পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নেন। এরপর মেয়েটিকে ভুয়া নিয়োগপত্র দেন তিনি। পরে চাকরিতে যোগ দিতে যাওয়ার সময় মেয়েটি জানতে পারেন যে তাকে জাল নিয়োগপত্র দেওয়া হয়েছে। এরপর র‌্যাবের কাছে অভিযোগ করেন তিনি। অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার রাত পৌনে ৯টায় জেলার ধামইরহাট উপজেলার ফতেপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। এসময় তার কাছে কয়েকটি জাল নিয়োগপত্র ও অন্যান্য নথি পাওয়া যায়।  

র‌্যাব আরও জানায়, মাজিদুলসহ আরও দুই/তিনজনের একটি প্রতারক চক্র কখনো চাকরির ভুয়া আশ্বাস দিয়ে, কখনো জাল নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিত।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, ভুক্তভোগী এক নারী বাদী হয়ে মাজিদুলের নামে মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার সকালে মাজিদুলকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।