ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুর থেকে অপহৃত শিশু ঢাকায় উদ্ধার, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
গাজীপুর থেকে অপহৃত শিশু ঢাকায় উদ্ধার, গ্রেফতার ১

গাজীপুর: গাজীপুর থেকে অপহৃত এক শিশুকে ঢাকা থেকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে ঢাকার ধামরাইয়ে এক উদ্ধার অভিযানে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার অপহরণকারী হলো বরিশালের বানারীপাড়া থানার মলুহার এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মো. বিল্লাল হোসেন (৩৩)। অপহৃত শিশু ভোলা সদর থানার কালিকৃতি এলাকার মো. মমিনুর রহমানের ছেলে ইয়াসিন আল মাহামুদ (৪)।

পুলিশ জানায়, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থানাধীন হরিণাচালা এলাকায় ভাড়া বাসায় থাকতো ইয়াসিন আল মাহামুদের বাবা-মা। একই বাসায় ভাড়া থাকতো অপহরণকারী বিল্লাল হোসেন। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে বাসার নিচে গেটের সামনে খেলাধুলা করছিল ইয়াসিন। এ সময় বিল্লাল হোসেন ইয়াসিনকে অপহরণ করে নিয়ে যান। একপর্যায়ে ছেলেকে না পেয়ে তার বাবা-মা খোঁজাখুঁজির করেন।

পরে রাত সাড়ে ৮টার দিকে অপহরণকারী বিল্লাল হোসেন ইয়াসিনের বাবা মমিনুর রহমানের মোবাইলে ফোন করে তার ছেলেকে অপহরণের কথা জানান। এ সময় ২০ লাখ ২৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন এবং পুলিশকে জানালে ছেলের মরদেহ পাবে বলে হুমকি দেন। পরে কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মাইকেল বনিকের নেতৃত্বে অভিযান চালিয়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে ঢাকার ধামরাই থানার কালামপুর এলাকা থেকে ইয়াসিনকে উদ্ধার করে। এ সময় অপহরণকারী বিল্লাল হোসেনকে গ্রেফতার করা হয়।

কোনাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে কয়েক ঘণ্টার মধ্যে শিশুটিকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতার করেছে। এ ঘটনায় কোনাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
আরএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।