ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাচারকারীর লুঙ্গির ভাঁজে মিলল ৭৪ লাখ টাকার স্বর্ণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
পাচারকারীর লুঙ্গির ভাঁজে মিলল ৭৪ লাখ টাকার স্বর্ণ  ফাইল ফটো

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তে মো. আমির (৪৫) নামে এক পাচারকারীর লুঙ্গির ভাঁজে আটটি স্বর্ণের বার পেয়েছে বিজিবি। উদ্ধার করা সোনার ওজন ৯৩৩ গ্রাম।

যার দাম প্রায় ৭৪ লাখ টাকা।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে কাকডাঙ্গার তালসারী এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মো. আমির কলারোয়া উপজেলার ভাদিয়ালী গ্রামের মৃত আতিয়ারের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক জানান, স্বর্ণের বড় একটি চালান কাকডাঙ্গা সীমান্ত দিয়ে ভারতে পাচার করা হবে- এমন খবর পেয়ে বিজিবির কাকডাঙ্গা বিওপি’র একটি আভিযানিক দল তালসারী এলাকায় অভিযান চালায়। এসময় সন্দেহভাজন হিসেবে মো. আমিরকে আটক করে তার দেহ তল্লাশি করা হয়। তল্লাশিতে তার পরনের লুঙ্গির ভাঁজে কৌশলে রাখা আটটি স্বর্ণের বার পাওয়া যায়। যার দাম ৭৩ লাখ ৮০ হাজার ৩০ টাকা।

তিনি আরও জানান, স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে এবং আটক চোরাকারবারীকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে।

এদিকে পৃথক অভিযানে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী এলাকা থেকে এক কেজি ৯০০ গ্রাম ভারতীয় রূপার গহনা উদ্ধার করেছে বিজিবি। রূপার গহনাগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।