ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীকে এসিড নিক্ষেপের দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
স্ত্রীকে এসিড নিক্ষেপের দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জ: মানিকগঞ্জে সিংগাইরে নিজ স্ত্রীকে এসিড নিক্ষেপের দায়ে সাইজুদ্দিন মিয়া (৬০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে এ রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন।

সাজাপ্রাপ্ত সাইজুদ্দিন মিয়া সিংগাইর উপজেলার ধল্লা লাক্ষীপুর গ্রামের মৃত সামসুদ্দিনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, সাইজুদ্দিনের স্ত্রী রেবেকা বেগম কাজ করতে বিদেশে যান। প্রথমবার ছুটিতে আসেন ২০০৯ সালে। সেবার এসেই স্বামীর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে মনমালিন্য শুরু হয়। রেবেকা ছুটি শেষ করে আবার বিদেশে যেতে চাইলে স্বামী সাইজুদ্দিন তাকে বাধা দেন। কিন্তু স্বামীর বাধা না মেনে বিদেশ যেতে চাইলে ২০০৯ সালের ২৮ মে রাতে স্ত্রীর মুখসহ দেহের বিভিন্ন জায়গায় এসিড নিক্ষেপ করেন সাইজুদ্দিন। তখন তার স্ত্রী রেবেকার চিৎকারে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এ ঘটনায় রেবেকা বেগমের মেয়ে সংগীতা ২০০৯ সালের মার্চ মাসের ২৯ তারিখে সৎ বাবা সাইজুদ্দিন মিয়াসহ চারজনের নামে সিংগাইর থানায় মামলা করেন। সেই মামলার তদন্ত শেষে উপ-পরিদর্শক (এসআই) মামুন বাশার আদালতে চারশিট জমা দেন। আদালতের বিচারক ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বাকিদের এ মামলায় সংশ্লিষ্ট না থাকায় খালাশ দেন এবং সাইজুদ্দিন মিয়া দোষী প্রমানিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড দেন।

মামলাটিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মথরনাথ সরকার ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন শীপরা রানী সারকার।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।