ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রেলওয়ের প্রকল্পগুলোর কাজ নির্দিষ্ট সময়ে সম্পন্ন করার সুপারিশ

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
রেলওয়ের প্রকল্পগুলোর কাজ নির্দিষ্ট সময়ে সম্পন্ন করার সুপারিশ

ঢাকা: রেলওয়ের বিভিন্ন প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে সুষ্ঠুভাবে সম্পন্ন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

 

কমিটির সদস্য রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, শফিকুল ইসলাম শিমুল, মো. শফিকুল আজম খান, এইচ এম ইব্রাহিম, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশ নেন।  

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের সিগনালিং পদ্ধতি আধুনিকায়ন, পদ্মা সেতুর রেল সংযোগের সর্বশেষ অগ্রগতি, দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের সর্বশেষ অবস্থা, গাজীপুর জেলার ধীরাশ্রম কন্টেইনার টার্মিনাল নির্মাণের সর্বশেষ অবস্থা এবং চট্টগ্রামস্থ বে-টার্মিনাল সংলগ্ন কন্টেইনার টার্মিনাল নির্মাণ প্রকল্পের সর্বশেষ অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে সুষ্ঠুভাবে এ প্রকল্পগুলোর কাজ সমাপ্তির বিষয়ে সুপারিশ করে সংসদীয় কমিটি।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।