ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে তুরাগ থেকে বালু উত্তোলন, ৪ ড্রেজার জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
সাভারে তুরাগ থেকে বালু উত্তোলন, ৪ ড্রেজার জব্দ

সাভার (ঢাকা): সাভারে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের অভিযোগে চারটি ড্রেজার মেশিন জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় দুই কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কাউন্দিয়া ইউনিয়নের তুরাগ নদে অভিযান চালিয়ে এসব ড্রেজার মেশিন জব্দ করেন আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার ।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- কাউন্দিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে রিফাত হোসেন (২২) ও পাবনা জেলার আমিনপুর থানার ছোট নওগা গ্রামের বিল্লাল মন্ডলের ছেলে আসাদুজ্জামান নূর (৩১)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার বলেন, অপরিকল্পিতভাবে ও অনুমোদন না নিয়ে বালু ও মাটি উত্তোলনের অভিযোগে অভিযান চালিয়ে চারটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। খবর পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী চক্রটি ব্যবহৃত সরঞ্জামাদি রেখে পালিয়ে যায়। তবে ড্রেজারের কর্মচারী রিফাতকে ২০ দিন ও নূর নামে আরেকজনকে ১০ দিনের কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। পরে জব্দ মেশিনগুলো এনে নৌ পুলিশের জিম্মায় রাখা হয়েছে। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী পরবর্তীতে জব্দ মেশিনগুলো নিলামে বিক্রি করে অর্থগুলো রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে।

অভিযানে সাভার মডেল থানা পুলিশ ও নৌ পুলিশ সহযোগিতা করে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসএফ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।