ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএসএফের নির্যাতনে আহত যুবকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
বিএসএফের নির্যাতনে আহত যুবকের মৃত্যু প্রতীকী ছবি

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জের বুড়িরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে আহত সুমন (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।  

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

এর আগে রোববার (২৬ ফেব্রুয়ারি) ভোরে 
কালীগঞ্জ উপজেলার বুড়িরহাট সীমান্তের ৯১৩ নম্বর পিলার এলাকায় ভারতের অভ্যন্তরে তার ওপর নির্যাতন চালানো হয় বলে স্থানীয়রা দাবি করেছেন।  

মৃত সুমন উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে।  

পুলিশ ও সীমান্তবাসী জানান, রোববার সুমনসহ কয়েকজন বুড়িরহাট সীমান্তের ৯১৩ নম্বর পিলার এলাকা হয়ে ভারতে অবৈধভাবে প্রবেশ করেন। সেখান থেকে ফেরার পথে বিএসএফ ৭৫ ব্যাটালিয়নের ওয়েস্ট চামটা ক্যাম্পের টহলরত সদস্যরা ধাওয়া করে সুমনকে ধরে ফেলে। এরপর তারা তাকে লাঠি দিয়ে পেটালে জ্ঞান হারিয়ে ফেলেন সুমন। এরপর সুমনকে ফেলে বিএসএফ সদস্যরা চলে গেলে সঙ্গীরা কৌশলে তাকে উদ্ধার করে দেশে এনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।  

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) হাবিবুর রহমান বলেন, আইনি প্রক্রিয়া সম্পন্ন হলে সুমনের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।