ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গাংনীতে ১৬ মামলার পলাতক আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
গাংনীতে ১৬ মামলার পলাতক আসামি গ্রেফতার

মেহেরপুর: বিভিন্ন মেয়াদে ৬ মামলায় সাজাপ্রাপ্ত ও ১০ মামলায় আদালতের পরোয়ানাভুক্ত পলাতক আসামি আসাদুজ্জামান ওরফে আসাদকে (৪৫) গ্রেফতার করেছে গাংনী থানা পুলিশ।

আসাদুজ্জামান গাংনী পৌর শহরের মহিলা কলেজ মোড় এলাকার আব্দুর রশিদের ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ৩টার দিকে যশোর জেলা শহরের চাঁচড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেফতার আসাদুজ্জামানের বিরুদ্ধে আদালতের পরোয়ানাভুক্ত সিআর ৮৫৩/১৫ নম্বর মামলায় ৬ মাসের কারাদণ্ড ও ৮৫ লাখ টাকা জরিমানা, এস সি ১৯০/১৫ নম্বর মামলায় ১ বছর কারাদণ্ড ও ১ কোটি ৩৭ লাখ ৫০ টাকা জরিমানা, সিআর ১৯০/১৫ নম্বর মামলায় ১ বছর ৬ মাসের কারাদণ্ড, এসসি ১০৬/১৪ নম্বর মামলায় ১ বছর কারাদণ্ড ও ৭২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা, ১৪৯/১৩ নম্বর মামলায় এক বছর কারাদণ্ড ও ২৭ লাখ টাকা জরিমানা, সিআর ৭৯/১৪ নম্বর মামলায় ১ বছর কারাদণ্ড ও ৭৬ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়া দুইটি মামলায় বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আসাদুজ্জামান আসাদের নামে দায়েরকৃত ৫টি মামলায় সাড়ে ৪ বছর কারাদণ্ড ও ২ কোটি ৯৮ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

স্থানীয় সমবায় অফিস থেকে আল বারাকা মাল্টিপারপাস কোম্পানির নামে একটি অর্থ লগ্নি প্রতিষ্ঠান গড়ে তুলে অবৈধভাবে এলাকায় শত শত মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। এলাকার শত শত অসহায় মানুষ তার কাছ থেকে প্রতারিত হয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। এসব প্রতারিত মানুষের মধ্যে কিছু সংখ্যক মানুষ আদালতের আশ্রয় নিয়েছেন। তার বিরুদ্ধে মামলা দায়ের হওয়ার পর আদালত তার নামে দায়ের করা ৬টি মামলায় সাজা দিয়েছেন। এছাড়া সিআর মামলায় ৯টিতে এবং জিআর মামলায় ১টিতে পরোয়ানা জারি করেছেন। এলাকার শত শত গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যায় আসাদ।

গ্রেফতার আসাদুজ্জামানকে বুধবার (১ মার্চ) সকাল ১০টার দিকে আদালতের মাধ্যমে মেহেরপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।