ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

কুষ্টিয়ায় নারীকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
কুষ্টিয়ায় নারীকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে রুনা খাতুন (৪৪) নামে এক নারীকে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (০১ মার্চ) দুপুরের দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়। এছাড়া মামলায় জড়িত না থাকায় অভিযুক্ত তিনজনকে বেকুসুর খালাস দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার নফরকান্দী ছন্দা ক্যানেলপাড়া গ্রামের জান আলীর ছেলে আব্দুস সামাদ, একই এলাকার শামসুল আক্তার বাগুজারের ছেলে মতিয়ার রহমান ও মাজিহাট এলাকার মৃত আব্দুল গণি সর্দ্দারের ছেলে ছালিম সর্দ্দার।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ০৯ আগষ্ট রাতে রুনা খাতুন তার স্বামী সন্তানকে নিয়ে রাতে খাওয়া দাওয়ার পর ঘুমিয়ে পড়েন। মধ্যরাতে রুনা খাতুন বাথরুমে যাওয়ার কথা বলে পরে আর বাড়িতে ফেরেননি। এরপর সকালে তার স্বামী লোকমুখে জানতে পারেন ডুকরা কবরস্থানের পাশে জনৈক খাজামুদ্দিনের আবাদী জমির আইলের পাশে রুনার মরদেহ পাওয়া গেছে। সেখানে সাইকেলের কালো টিউব দিয়ে তার শ্বাসরোধ করে হত্যা করা হয়েছিল।

এ ঘটনায় রুনার স্বামী আব্দুল খালেক অজ্ঞাত ব্যক্তিদের নামে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রাজীব শিকদার তদন্ত শেষে ২০১৬ সালের ১৭ ডিসেম্বরে অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশীট তৈরি করে আদালতে জমা দেন। পরে সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

কুষ্টিয়া কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।