ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিদ্দিকবাজারে আগুন: একজনকে ছাড়পত্র দিল ঢামেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
সিদ্দিকবাজারে আগুন: একজনকে ছাড়পত্র দিল ঢামেক

ঢাকা: রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি থাকা এক জনকে ছাড়পত্র দিয়েছেন চিকিৎসকরা।

শুক্রবার (১০ মার্চ) এ তথ্য জানা গেছে।

বর্তমানে ঢামেকের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় একজনসহ ভর্তি রয়েছেন ১৪ জন। আর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন লাইফ সাপোর্টে থাকা দু’জনসহ মোট তিনজন। বাকি পাঁচ জনের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন সেখানকার চিকিৎসকরা।

ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, বৃহস্পতিবার এখানে মোট ১৫ জন রোগী ভর্তি ছিলেন। শুক্রবার তাদের মধ্যে এক জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। রাজন নামে একজন এখনও আইসিইউতে রয়েছেন। বাকি ১৩ জন বিভিন্ন বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। সার্বক্ষণিক তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে।

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ইনস্টিটিউটে বৃহস্পতিবার রাতে ইয়াসিন নামে একজন মারা যাওয়ার পর মোট আটজন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে হাসান, আজম ও জাহান আলী আইসিইউতে রয়েছেন। এছাড়া পাঁচজন ভর্তি রয়েছেন হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (মেইল এইচডিইউ)। তাদের মধ্যে দু’জনকে শঙ্কামুক্ত বলা যাচ্ছে।

এর আগে বার্ন ইনস্টিটিউটে বুধবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হাফেজ মুসা হায়দার (৪২) ও বৃহস্পতিবার রাতে ইয়াসিন আরাফাত।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এজেডএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।