ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোর-কিশোরী ক্লাব প্রকল্পের দুর্নীতি তদন্তে ৩ সংসদীয় সাব-কমিটি গঠন

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
কিশোর-কিশোরী ক্লাব প্রকল্পের দুর্নীতি তদন্তে ৩ সংসদীয় সাব-কমিটি গঠন

ঢাকা: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কিশোর-কিশোরী ক্লাব প্রকল্পের অনিয়ম ও দুর্নীতি তদন্তের জন্য ৩ সদস্যের একটি সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে ৷

রোববার (১২ মার্চ) জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কমিটি গঠন করা হয়েছে ৷ সংসদীয় কমিটির সভাপতি মেহের আফরোজের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মো. আব্দুল আজিজ, শবনম জাহান, লুৎফুন নেসা খান, শাহাদারা মান্নান এবং কানিজ ফাতেমা আহমেদ বৈঠকে অংশ নেন।

 

বৈঠকে জয়িতা ফাউন্ডেশনের বর্তমান কার্যক্রম এবং জয়িতা টাওয়ার নির্মাণের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া, গত সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এ বৈঠকে স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে নির্ধারিত সময়ের মধ্যে জয়িতা টাওয়ার নির্মাণসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন, জয়িতার পণ্যের গুনগতমান বৃদ্ধি, ক্রেতাদের সঙ্গে ভালো আচরণ, বিক্রয় প্রতিনিধিদের উন্নতমানের প্রশিক্ষণ এবং জয়িতার ব্র্যান্ড সম্পর্কে দেশব্যাপী প্রচার-প্রচারণা বাড়ানোর জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এছাড়া মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের অনিয়ম ও দুর্নীতি সম্পর্কে একটি তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য কমিটির সদস্য কানিজ ফাতেমা আহমেদকে আহ্বায়ক এবং মো. আব্দুল আজিজ ও শাহাদারা মান্নানকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়। সাব-কমিটিকে পরবর্তী সভায় একটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য বৈঠকে সিদ্ধান্ত হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন অধিদফতর ও সংস্থা প্রধান, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক, জয়িতা টাওয়ারের নির্বাহী প্রকৌশলীসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।