ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেয়রের পদত্যাগ ও রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
মেয়রের পদত্যাগ ও রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

নীলফামারী: নীলফামারী জেলার সঙ্গে একমাত্র সংযোগ রাস্তার সেই রাস্তা যেনো মৃত। রাস্তা নির্মাণ কিংবা সংস্কারে কোনো উদ্যোগই নিচ্ছে না পৌর কর্তৃপক্ষ।

এরই প্রতিবাদ নীলফামারীর সৈয়দপুরে ওয়াপদা মোড় হতে তামান্না মোড় পর্যন্ত খানাখন্দে ভরা দীর্ঘ ৪ কিলোমিটার রাস্তাটি পুনর্নির্মাণ ও মেয়রের পদত্যাগ দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

ভুক্তভোগী গোলাহাট এলাকাবাসীর ব্যানারে শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপী চলে ওই মানববন্ধন কর্মসূচী।  

মানববন্ধনে পৌরসভার ভুক্তভোগী ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে বিপুল নারী পুরুষ, অটো ড্রাইভারসহ সর্বস্তরের মানুষ একত্রিত হলে দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে।
স্বেচ্ছাসেবকলীগ পৌর শাখার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহেল আহমেদের নেতৃত্বে এ বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য দেন- সৈয়দপুর পৌর ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ডাবলু, সাবেক ছাত্রলীগ নেতা বাবু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন, অটোড্রাইভার মুরাদ, ভুক্তভোগী সারফারাজ, শাকিল আহমেদ, সোনিয়া খাতুন, রিফাত, দেলোওয়ার, শিফাত প্রমুখ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক নওশাদ আনসারী।

ভুক্তভোগীরা জানান, স্বাধীনতার পর সৈয়দপুরের ইতিহাসে এমন অযোগ্য মেয়র আর দেখেনি পৌরবাসী। যিনি শহর উন্নয়নের বিন্দুমাত্র আন্তোরিক নন। শুধু আনো আর খাও এই নীতিতে তিনি চলছেন।  

অবিলম্বে মেয়রের পদত্যাগ দাবি করে তারা আরও জানান,  প্রতি বছর শুধু আমরা রাস্তা সংস্কারের আশ্বাস পাচ্ছি কিন্তু কাজের কাজ হচ্ছে না। অথচ আমাদের পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা। এখানে যত খাজনা আদায় করা হয় তা বৃহত্তম রংপুর, দিনাজপুরেও হয় না। হাসপাতাল যেতে হলেও আমাদের ৩ কিলো ঘুরে বিশ্বরোড দিয়ে যেতে হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না।  

এ ব্যাপারে মেয়র রাফিকা আকতার জাহানের মোবাইলে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি বলে তাঁর মন্তব্য পাওয়া নেওয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।