ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা, কারণ জানতে তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
শিবচরে এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা, কারণ জানতে তদন্ত কমিটি

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় ইমাদ পরিবহেনর একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনার সঠিক কারণ জানতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

একই সঙ্গে নিহতের পরিবার প্রতি ২০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা ও আহতদের পরিবারকে ৫ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে।  

রোববার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় মাদারীপুরের জেলা প্রশাসক (ডিসি) রহিমা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন।  

ডিসি বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) পল্লক কুমার হাজরাকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা থাকবেন। আগামী দুই কর্ম দিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার মূল কারণ, কাদের গাফিলতি ছিল এসব বিস্তারিত অনুসন্ধান করে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

রহিমা খাতুন আরও বলেন, দুর্ঘটনায় নিহত প্রত্যেকের দাফন-কাফনের জন্য তাদের পরিবারকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে। একই সঙ্গে আহতদের চিকিৎসা খরচের জন্য ৫ হাজার করে টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।