ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে জামিনে মুক্ত হলেন বিএনপির ৩০ নেতাকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
বাগেরহাটে জামিনে মুক্ত হলেন বিএনপির ৩০ নেতাকর্মী

বাগেরহাট: নাশকতা মামলায় বাগেরহাট জেলা কারাগারে থাকা বিএনপির ৩০ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন।

সোমবার (২০ মার্চ) বিকেলে বাগেরহাট জেলা কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হয়।

এর আগে গত ১৩ মার্চ হাইকোর্টের বিচারপতি এমডি সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। আইনি প্রক্রিয়া শেষে নেতাকর্মীদের মুক্তি দিল বাগেরহাট কারাগার কর্তৃপক্ষ।

জামিনে মুক্তিপ্রাপ্তদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এমএ সালাম, বিএনপি নেতা শরিফুল কারিম, হাজরা আছাদুল ইসলাম পান্না, শাহেদ আলী রবি, সোহেল তরফদার, শহিদুল ইসলাম, এমডি সাইদ শেখ, রফিকুল নকিব, মো. আবুল হাসান, মো. নাসির উদ্দিন হাওলাদার, মো. ফিরোজ বিশ্বাস, শেখ সিরাজুল ইসলাম, মীর মোশাররফ হোসেন, আমিরুল শেখ, জেলা যুব দলের সাবেক সভাপতি আইয়ুব আলী মোল্লা বাবু প্রমুখ।

এদিকে নেতাদের কারামুক্তির খবরে জেলার বিভিন্ন স্থান থেকে আসা বিএনপির নেতাকর্মীরা জেলা কারাগার গেটে ভিড় জমান। কারামুক্ত নেতাদেরকে ফুলের মালা দিয়ে স্বাগত জানান তারা। দীর্ঘদিন পরে কারামুক্ত হওয়ায় নেতাদের জড়িয়ে ধরে আবেগ অনুভুতি প্রকাশ করেন কর্মীরা।

বিএনপি নেতাদের আইনজীবী শহিদুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নাশকতার মামলায় কারাগারে থাকা নেতাকর্মীদের মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ।

এর আগে গেল ২৫ ফেব্রুয়ারি বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামের মুনিগঞ্জস্থ বাসভবন এবং পুরাতন বাজারসহ শহরের বিভিন্ন স্থান থেকে বিএনপির ৩০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে নাশকতার মামলা দায়ের করে আটকদের আদালতে সোপর্দ করা হয়। সেই থেকে বাগেরহাট জেলা কারাগারে ছিলেন তারা।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।