ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

দিনে ভালো মানুষ, রাত হলেই নামেন ছিনতাইয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
দিনে ভালো মানুষ, রাত হলেই নামেন ছিনতাইয়ে

ঢাকা: রাজধানীর মিরপুরে ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত বিভিন্ন জিনিস জব্দ করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন, মো. শাহাদাত আলী স্বপ্ন (২৬), মো. সাকিব (১৮), মো. আল আমিন ওরফে মাহিম ওরফে নিনজা (২০),  মো. অন্তু (২৪) ও মো. স্বাধীন বোকাউল (২২)।

সোমবার তাদের গ্রেফতার করা হয়। পুলিশ বলছে, গ্রেফতাররা দিনে ভালো মানুষ হিসেবে নানা কাজ করলেও রাতে তারা একসঙ্গে হয়ে ছিনতাইয়ে নামতেন।  

মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি জানান, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে মিরপুর ১০ থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার পাঁচজনই দিনের বেলায় দোকানদারিসহ অন্য পেশায় কর্মরত থাকতেন। আর রাত হলেই একসঙ্গে ছিনতাই করতেন।
  
তিনি বলেন, গ্রেফতার পাঁচজন চিহ্নিত ছিনতাইকারী। তবে তারা দিনে সবাই অন্য পেশায় যুক্ত থাকেন। শাহাদত আলী স্বপ্ন দিনে জুতার দোকানে, মো. আল-আমিন নিনজা নান্নু মার্কেটে প্যান্ট শার্টের দোকানে, সাকিব ওয়ার্কশপ শ্রমিক হিসেবে, অন্তু ডেকোরেটরের দোকানে ও স্বাধীন বোকাউল অটোরিকশাচালক হিসেবে কাজ করতেন।  

তাদের কাছ থেকে চারটি চাকু ও একটি লোহার রড উদ্ধার করা হয়। এসব চাকু ও রডের ভয় দেখিয়ে তারা ছিনতাই করেন। গ্রেফতার স্বপ্নের বিরুদ্ধে বিভিন্ন থানায় পাঁচটি, সাকিবের বিরুদ্ধে তিনটি, নিনজার বিরুদ্ধে দুটি, অন্তুর বিরুদ্ধে দুটি এবং স্বাধীনের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

তাদের বিরুদ্ধে আবারো নতুন করে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ওসি মোহাম্মদ মহসীন।  

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।