ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

পাঠ্যক্রমে করোনাকালের ঘাটতি পূরণে ব্যবস্থা নিতে সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
পাঠ্যক্রমে করোনাকালের ঘাটতি পূরণে ব্যবস্থা নিতে সুপারিশ

ঢাকা: করোনার সময় প্রাথমিক শিক্ষার্থীদের পাঠ্যক্রমের ঘাটতি শনাক্ত করে তা পূরণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২২ মার্চ) জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, ফেরদৌসী ইসলাম ও মাহমুদ হাসান অংশ নেন।

বৈঠকে ‘সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্ট বিল, ২০২২’ এর ওপর বিস্তারিত আলোচনা হয়। পরবর্তী বৈঠকে অধিকতর পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

কমিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্ট তহবিলে নতুন জাতীয়করণ করা শিক্ষকদের অন্তর্ভুক্ত করা, নিয়মিত চাঁদাদান এবং তহবিলে প্রাপ্ত সুবিধাগুলো অবহিত করার জন্য প্রয়োজনী ব্যবস্থা নিতে সুপারিশ করে।

বৈঠকে করোনার সময় শিক্ষার্থীদের পাঠ্যক্রমে যে ঘাটতি হয়েছে, তা শনাক্ত করে পূরণ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

প্রাথমিক শিক্ষা তথ্য ব্যবস্থাপনা সিস্টেম সম্পর্কিত এবং জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) এর পাঠ পরিকল্পনা ও অনুষদভিত্তিক কার্যক্রমের অগ্রগতি বিষয়ে আলোচনা হয়। বৈঠকে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) নিয়ে আইন করার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা সচিবসহ, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।