ঢাকা, রবিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৪ জুন ২০২৩, ১৫ জিলকদ ১৪৪৪

জাতীয়

মালিবাগে ট্রেন দুর্ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
মালিবাগে ট্রেন দুর্ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

ঢাকা: রাজধানীর মালিবাগ রেলগেটে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি বাসের সংঘর্ষের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শফিকুর রহমান কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তদন্ত কমিটি ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দেবে বলে আশা করছি। তদন্ত কমিটির প্রধান রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল ইসলামকে। এছাড়া কমিটির অন্য সদস্যরা হলেন- রেলের সহকারী প্রকৌশলী (ঢাকা) এ কে আনোয়ার হোসেন, সহকারী (সংকেত) প্রকৌশলী ঢাকা-১ আশিকুর রহমান, সহকারী কমান্ডার ফিরোজ আলম ও সহকারী মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ এজহারুল ইসলাম।

তিনি আরও বলেন, ট্রেনটির গতি কম থাকায় ওই বাসের তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি, এমনকি ট্রেনটি লাইনচ্যুত হয়নি। পরে ট্রেনের চালককে তিনি ট্রেনটি পিছিয়ে নিতে নির্দেশ দেন। এরপরে লাইনে পড়ে থাকা ময়লা, লোহার টুকরো পরিষ্কার করে যান চলাচলের সংকেত দেওয়া হয়।

ডিআরএম শফিকুর রহমান বলেন, আমরা যতটা শুনেছি, বাসটি গেটম্যানের সঙ্কেত অমান্য করে দ্রুতগতিতে মালিবাগ রেলগেট পার হওয়ার চেষ্টা করে, সেকারণে শুধুমাত্র ওই বাস ছাড়া অন্য কোনো যান ট্রেনের সামনে পড়েনি। তা না হলে অনেক বেশি ক্ষয়ক্ষতি আশঙ্কা ছিল। আমরা আশা করছি তদন্ত কমিটি শুক্রবারের মধ্যে তদন্ত প্রতিবদেন জমা দেবে।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এনবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa