ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

আত্মবিশ্বাস বাড়াতে নির্বাচন সুষ্ঠু করতে হবে: ব্রিটিশ হাইকমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আত্মবিশ্বাস বাড়াতে নির্বাচন সুষ্ঠু করতে হবে: ব্রিটিশ হাইকমিশনার

সিলেট: বিদেশি বিনিয়োগকারীদের আত্মবিশ্বাস বাড়াতে বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশিদের আমন্ত্রণ জানিয়েছেন, এজন্য তাকে ধন্যবাদ জানাই।

এ বিষয়ে আমরা তাদেরকে সহযোগিতা করবো।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বাসায় সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিলেটের মানুষের সঙ্গে যুক্তরাজ্যের গভীর সম্পর্ক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সিলেটে এই সফর হয়তো রাষ্ট্রদূত থাকাকালে আমার শেষ সফর। আগামী মাসে আমি হয়তো বাংলাদেশ ছেড়ে যাচ্ছি।

রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর চিকিৎসার খোঁজ খবর নেন এবং দ্রুত আরোগ্য কামনা করেন। বাংলাদেশে দায়িত্ব পালনের সময় সিলেটে যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসনের শেষ সফর এটি।

সাক্ষাতে উভয়ের মধ্যে সৌহার্দ্দপূর্ণ আলোচনা হয়। এসময় দুই দেশের সম্পর্ক উন্নয়নে আলোচনা হয়।

এতে উপস্থিত ছিলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সহধর্মীনি সামা হক চৌধুরী, যুক্তরাজ্য দূতাবাসের সিলেটের কনস্যুলার রাহিন চৌধুরী, সিসিক মেয়রের একান্ত সহকারি সচিব সোহেল আহমদ, আইটি কনসালটেন্ট মো. সাদাত হোসেন খান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ, মেয়রের একান্ত সহকারি মুহিবুল ইসলাম ইমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।