ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে আরও একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
যশোরে আরও একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান 

যশোর: যশোরে আরও একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়ার দাবি করেছে পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ এক কারিগরকে গ্রেফতার করেছে।

 

মঙ্গলবার ভোরে যশোর শহরের শংকরপুর চোপদারপাড়া এলাকায় এই অভিযান চালানো হয়। গ্রেফতার অস্ত্র তৈরির কারিগর শাহাদত হোসেন (৪০) ওই এলাকার শাহাজান দেওয়ানের ছেলে।

এদিন, বিকেলে যশোর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপন কুমার সরকার জানিয়েছেন, গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার ভোরে শংকরপুর চোপদারপাড়ায় শাহাদত হোসেনের লেদমেশিন ঘরে অভিযান চালায়। এ সময় সেখানে নিজস্ব উপায়ে অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরি করতে দেখা যায়। ঘটনাস্থল থেকে শাহাদত হোসেনকে একটি রিভলবার, ০৪ রাউন্ড রিভলবারের গুলি, ০১ রাউন্ড ওয়ান শুটারগানের গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার করা হয়। অস্ত্র তৈরির সরঞ্জামাদির মধ্যে রয়েছে, দেশীয় পিস্তল তৈরির লোহার বডি, লোহার চ্যানেল, লোহার নল, লোহার ট্রিগার, ফায়ারিং পিন, স্প্রিং ও ম্যাগজিন।  

এঘটনায় যশোর কোতোয়ালি থানায় মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদত পুলিশকে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তিনি আগ্নেয়াস্ত্র তৈরি করে যশোরসহ বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছেন।

এর আগে, গতবছর ১৩ অক্টোবর যশোরে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছিল গোয়েন্দা পুলিশ। শহরের আরএন রোডস্থ রাঙ্গামাটি গ্যারেজ এলাকার বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে অভিযান চালিয়ে চারটি পিস্তল ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দোকান মালিক ও কর্মচারীসহ তিনজনকে আটকও করা হয়।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।