ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খোলাবাজারের পণ্য কালোবাজারে বিক্রি, একজনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
খোলাবাজারের পণ্য কালোবাজারে বিক্রি, একজনের কারাদণ্ড

বরগুনা: বরগুনার তালতলী উপজেলায় টিসিবির পণ্য মুদি দোকানে বিক্রি করার অভিযোগে অনিল চন্দ্র সীল (৭০) নামে এক ব্যবসায়ীকে ১৪ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ মার্চ) রাত ৮টার দিকে তালতলী বাজারে ব্যবসায়ী ওই দোকানিকে এ সাজা দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত অনিল চন্দ্র সীল তালতলী বাজারের বাসিন্দা। তিনি মেসার্স শীল স্টোর নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী।

আদালত সূত্রে জানা গেছে, অনিল চন্দ্র সীলের দোকান থেকে টিসিবির ৪১ কেজি চিনি, ৮০ কেজি ডাল, ৩৬ বোতলে ৭২ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এ জন্য দোকান মালিককে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৮৬০ এর ১৮৮ ধারায় কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে জব্দকৃত টিসিবির পণ্য বড়বগী সদর ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে।

স্থানীয়রা জানান, টিসিবির ডিলার ছগির হোসেন আমতলী ও তালতলী উপজেলার দায়িত্বে থেকে কালোবাজারে এসব পণ্য বিক্রি করে আসছেন। কিন্তু তিনি ধরাছোঁয়ার বাহিরে থাকছেন। ভ্রাম্যমাণ আদালত চলাকালীন তিনিও সেখানে উপস্থিত ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা বলেন, টিসিবির পণ্য ডিলার ব্যতীত মুদি মনোহরদি দোকানে বিক্রির অভিযোগে ওই দোকান মালিককে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।