ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে নেপালি নাগরিক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে নেপালি নাগরিক আটক

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে সন্দেহভাজন এক নেপালি নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে নাইক্ষ্যংছড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চাকঢালা আমতলি মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানায় পুলিশ।

আটক নেপালি নাগরিকের নাম অম্বর থাপা বুরা (২৪), তিনি নেপালের কর্ণালী প্রদেশের যাযার কোর্ট জেলার জ্ঞানগোগি গ্রামের বাসিন্দা দর্জিদ বুড়া থাপার ছেলে।

পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে নাইক্ষ্যংছড়ি ১ নম্বর সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চাকঢালা সীমান্ত থেকে আনুমানিক এক কিলোমিটার পশ্চিমে এবং চাকঢালা বিওপি থেকে আনুমানিক আড়াই কিলোমিটার দক্ষিণ-পূর্বদিকে বাংলাদেশের অভ্যন্তরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় তাকে আটক করে বিজিবি। পরে জিজ্ঞাসাবাদে নেপালের নাগরিক পরিচয় দেওয়ায় তাকে সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি থানায় সোর্পদ করে বিজিবির সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টান্টু সাহা জানান, বিজিবি জানিয়েছে, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে নেপালি নাগরিক বলে পরিচয় দিলেও তার কাছে কোনো পাসপোর্ট পাওয়া যায়নি। তার কথাবার্তা অসংলগ্ন মনে হয়েছে।  

ওসি আরও জানান, অনুপ্রবেশের দায়ে তার নামে একটি মামলা দায়ের করে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।