ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩ সন্তানের জননীকে জোরপূর্বক বিষ খাইয়ে হত্যার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
৩ সন্তানের জননীকে জোরপূর্বক বিষ খাইয়ে হত্যার অভিযোগ

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জের তিন সন্তানের জননী শিল্পী বেগমকে (৩৫) জোরপূর্বক বিষ খাইয়ে হত্যার অভিযোগ মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) বরিশালের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন মৃত শিল্পীর বাবা ও বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়নের উত্তর কাজলাকাঠী এলাকার বাসিন্দা জলিল সরদার।

মৃত শিল্পী বেগম (৩৫) একই ইউনিয়নের চরবিশারীকাঠী এলাকার মো. রিয়াজ খানের স্ত্রী। তাদের সাংসারিক জীবেন রাবেয়া (১৫), হুজাইফা (৮) ও যোবায়ের (২) নামের তিন শিশু সন্তান রয়েছে।

মামলার আবেদনে আসামিরা হলেন- মৃতের ভাসুর নিজাম খান ও তার স্ত্রী নাজমা বেগম, ছেলে রোজউল খান, অপর ভাসুর বাবুল খান ও তার স্ত্রী রুলিয়া বেগম, ছেলে তানজুল হোসেন খান এবং তাদের স্বজন ইউনুচ হাওলাদার ও হোসেন খান।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. আসাদুজ্জামান কচি জানান, বাদী থানায় মামলা দায়েরে ব্যর্থ হয়ে আদালতে মামলার আবেদন করলে আদালত তা গ্রহণ করেন এবং পরবর্তী দিন ধার্য করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, স্বামী শারীরিকভাবে অসুস্থ হওয়ায় জমিজমাসহ নানান কারণে শিল্পীর সঙ্গে আসামিরা প্রতিনিয়ত ঝগড়া-ঝাটি করতেন। পাশাপাশি প্রাণনাশের হুমকিও দিতেন। সর্বশেষ ২৫ মার্চ ইফতারের পর আসামিরা শিল্পীকে পূর্ব-পরিকল্পিতভাবে তাদের ঘরে নিয়ে যায় এবং জোরপূর্বক বিষ খাইয়ে অসুস্থ অবস্থায় ভাসুর নিজাম খানের ঘরের পাশে ফেলে রাখে।

এদিকে শিল্পীর সন্ধান না পেয়ে তার সন্তানরা খোঁজাখুজি শুরু করলে ভাসুর নিজামের ঘরের পাশ থেকে উদ্ধার করে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে ২৬ মার্চ রাত পৌনে ১টায় চিকিৎসক শিল্পীকে মৃত ঘোষণা করেন। পরে শিল্পীর সুরতহাল ও ময়নাতদন্ত শেষে দাফন করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, মৃত্যুর আগে শিল্পী তার সন্তানসহ স্বজনদের জোরপূর্বক বিষ খাওয়ানোর বিষয়টি জানিয়ে জড়িতদের নাম বলে যায়।

এদিকে মামলার সাক্ষী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে আলোচনা করে ২৭ মার্চ বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করতে গেলে, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিভিন্ন অযৌক্তিক কথা বলে আদালতে মামলা দায়েরের পরামর্শ দেয়।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাকসুদুর রহমান জানান, আমরা এ ধরনের একটি ঘটনা শুনেছি, মরদেহ বরিশাল শের ই বাংলা মেডিক্যাল ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। আর এ ঘটনায় বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।