ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক সংস্কারে বরাদ্দ ৫০ কোটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক সংস্কারে বরাদ্দ ৫০ কোটি

শরীয়তপুর: পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়ক সংস্কারের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এরই মধ্যে ২৯ কোটি টাকার টেন্ডার হয়েছে।

আগামী সপ্তাহে বাকি ২১ কোটি টাকা টেন্ডার হবে।  

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে সড়ক ও জনপদ বিভাগের গোপালগঞ্জ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সাদেকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।  

চিঠিতে জানানো হয়েছে, বুধবার সংস্কার কাজের টেন্ডার কার্যক্রম শুরু করা হয়েছে। ওই সড়কের কাজ করা হবে এফ প্যাকেজে।  

এদিকে ওই সড়ক সংস্কারের টেন্ডার হওয়ার খবরে শরীয়তপুরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সন্তোষ প্রকাশ করেছেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জানা গেছে, পদ্মা সেতু হয়ে সর্বপ্রথম ফোরলেন রাস্তাটি করার উদ্যোগ নেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে সড়কটি ফোরলেনে উন্নীত করার কাজ চলছে।

আরও জানা গেছে, সচিবালয়ে গত ২৭ মার্চ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. ইসহাককে নিয়ে এক জরুরি সভা করা হয়। ফোরলেন রাস্তা নির্মাণে ভূমি অধিগ্রহণের জন্য সময় বেশি লাগায় জনদুর্ভোগ হতে পারে ভেবেই উপমন্ত্রী শামীম শরীয়তপুর-চাঁদপুর মহাসড়ক প্রাথমিক সংস্কারের জন্য জরুরি বরাদ্দের ডিও লেটার দেন। ডিও লেটারের বিপরীতে এ বরাদ্দ অনুমোদন করা হয়েছে বলে নিশ্চিত করেছে শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগ। দ্রুত রাস্তাটি সংস্কার করা হলে ফোরলেন রাস্তার সুফল পাবে এ অঞ্চলের মানুষ।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘন্টা, মার্চ ৩০, ২০২৩ 
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।