ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা-বঙ্গবন্ধু-মুক্তারপুর সেতুতে সরকারি কর্মকর্তাদেরও টোল দিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
পদ্মা-বঙ্গবন্ধু-মুক্তারপুর সেতুতে সরকারি কর্মকর্তাদেরও টোল দিতে হবে ছবি: সংগৃহীত

ঢাকা: পদ্মা সেতু, বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতু পারাপারে সবাইকে টোল দিতে হবে। এ তিন সেতুতে টোল অব্যাহতি প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরকারি বিভিন্ন দপ্তর-সংস্থা ও কর্মকর্তাদের গাড়ি এ তিন সেতুতে টোল অব্যাহতি পেতো। এখন সবাইকে বাধ্যতামূলকভাবে টোল দিতে হবে।

শনিবার (১ এপ্রিল) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়েছে সেতু বিভাগ থেকে।

সম্প্রতি সেতু বিভাগের নেওয়া এ সিদ্ধান্তের কথা জানিয়ে সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/সচিবের কাছে চিঠি পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে, গত ৭ মার্চ সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন টোল অব্যাহতি প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানিয়ে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠিয়েছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের চিঠিতে জানানো হয়, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ১১২তম বোর্ড সভায় পদ্মা সেতু, বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুর টোল অব্যাহতি প্রত্যাহারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ওই সিদ্ধান্ত বাস্তবায়নের নিমিত্তে আধা-সরকারিপত্রের মাধ্যম মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করা হয়েছে।

এমতাবস্থায়, প্রাপ্ত আধা-সরকারিপত্রের অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়েছে বলে চিঠিতে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বাংলাদেশ সময়: ০০০৬, এপ্রিল ০১ , ২০২৩
এনবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।