ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুর দিকে যাত্রা শুরু বিশেষ ট্রেনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
পদ্মা সেতুর দিকে যাত্রা শুরু বিশেষ ট্রেনের

মাদারীপুর: ফরিদপুরের ভাঙ্গা স্টেশন থেকে দুপুর ১টা বেজে ২১ মিনিটে পদ্মা সেতুর অভিমুখে যাত্রা শুরু করেছে বিশেষ ট্রেনটি। দুপুর ১ টা ৪১ মিনিটে ভাঙ্গার বগাইল স্টেশন পার হয় ট্রেনটি।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১ বেজে ২১ মিনিটে ভাঙ্গা স্টেশন থেকে মাওয়ার উদ্দেশ্যে ট্রেনটি যাত্রা শুরু করে।

ট্রেনটিতে রয়েছেন- রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মুজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপিসহ প্রকল্প সংশ্লিষ্টরা এবং বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকেরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পুরো প্রকল্পের অগ্রগতি ৭৫ শতাংশের বেশি। একে তিন ভাগে ভাগ করা হয়েছে। ঢাকা থেকে মাওয়া অংশের অগ্রগতির ৭৪ ভাগ; মাওয়া থেকে ভাঙ্গার অগ্রগতি ৯২ ভাগ ও ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত অগ্রগতি ৬৮ শতাংশ।

ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ৮২ কিলোমিটারের অংশে আগামী সেপ্টেম্বর যাত্রীবাহী রেল চলাচলের আশা করছেন প্রকল্প পরিচালক আফজাল হোসেন।

তিনি বলেন, এরই মধ্যে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথে লেভেল ক্রসিংবিহীন ৩২টি রেল কালভার্ট, ৩৭টি আন্ডারপাস ও ১৩টি রেল সেতুর কাজ শেষ হয়েছে। চূড়ান্ত পর্যায়ে রয়েছে পদ্মা সেতুর দু'প্রান্তের রেল স্টেশনসহ নতুন ১৪টি স্টেশন নির্মাণ ও পুরনো ছয়টি স্টেশনের কাজ।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ৪,২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।