ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগঞ্জে আ.লীগ-বিএনপির সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
রামগঞ্জে আ.লীগ-বিএনপির সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১৫

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক সাংবাদিকসহ ১৫ জন আহত হয়েছেন।

সংঘর্ষের সময় অন্তত ১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ থেকে ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে।

শনিবার (৮ এপ্রিল) বিকেল ৩টার দিকে রামগঞ্জ পৌর ৫ নম্বর ওয়ার্ড সাতারপাড়া চৌরাস্তায় এসব ঘটনা ঘটে।  

আহতরা হলেন- বিএনপি কর্মী আবদুর রহমান, কবির ভাট, আবদুর রহমান মিলন, শেখ কামরুল, নজরুল ইসলাম পিন্টু এবং দৈনিক কালবেলার উপজেলা প্রতিনিধি ইকবাল হোসেনসহ আরও অনেকে।

আহতরা রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বিএনপি নেতা ড. মামুন আহম্মেদ ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ইমাম হোসেন জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অবস্থান কর্মসূচি পালনের জন্য উপজেলা বিএনপির নেতাকর্মীরা সাতারপাড়া এলাকা থেকে বাইপাস সড়কে বের হয়। অন্যদিকে, আগে থেকেই সাতারপাড়া চৌরাস্তায় অবস্থান নেয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। সেখান থেকে তারা বিএনপি নেতাকর্মীদের ওপর ইট-পাটকেল ও কাঁচের বোতল নিক্ষেপ করে। সেখানে পুলিশ সদস্যরাও ছিল। তবে বিএনপি নেতাকর্মীরা পাল্টা ইট-পাটকেল ছুঁড়লে পুলিশ তাদের লক্ষ্য করে ফাঁকা গুলি ছোঁড়ে।  

উপজেলা যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান ভূঁইয়া সুমন বলেন, আমাদের পূর্ব নির্ধারিত শান্তি সমাবেশ ছিল। বিএনপির নৈরাজ্য ঠেকাতে আমরা সমাবেশ ডাকি। তারা নৈরাজ্যের চেষ্টা করলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তা প্রতিহত করে।  

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ থেকে ৭ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়েছে। এখন পরিস্থিত নিয়ন্ত্রণে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ