ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অভিবাসীদের পুনরুদ্ধার ও কর্মসংস্থানে পরামর্শক নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
অভিবাসীদের পুনরুদ্ধার ও কর্মসংস্থানে পরামর্শক নিয়োগ -ফাইল ছবি

ঢাকা: অভিবাসীদের পুনরুদ্ধার এবং অনানুষ্ঠানিক খাতের কর্মসংস্থানের পুনঃএকত্রীকরণ প্রকল্পে পরামর্শক নিয়োগ দিয়েছে সরকার, পরামর্শ প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ পেয়েছে ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর মাইগ্রেশনকে (আইওএম)। এতে মোট খরচ হবে ৪৮ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার ১৫১ টাকা।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে সাংবাদিকদের অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সাঈদ মাহবুব খান।

তিনি জানান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড কর্তৃক ‘প্রত্যাবর্তনকারী অভিবাসীদের পুনরুদ্ধার এবং অনানুষ্ঠানিক খাতের কর্মসংস্থানের পুনঃএকত্রীকরণ’ প্রকল্পের আওতায় পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে ইন্টারন্যাশনাল অরগানাইজেশন ফর মাইগ্রেশনকে (আইওএম) নিয়োগ দিয়েছে সরকার। এতে মোট খরচ হবে ৪৮ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার ১৫১ টাকা।

এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর কর্তৃক ‘শেরপুর (কানাসাখোলা)-ভীমগঞ্জ-নারায়ণখোলা-রামভদ্রপুর-পরানগঞ্জ-ময়মনসিংহ (রহমতপুর) সড়ক উন্নয়ন’ প্রকল্পের প্যাকেজ নং পিডব্লিউ-০৩ এর পূর্ত কাজ তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোং লিমিটেডকে ২৬৯ কোটি ৮২ লাখ ২৬ হাজার ২০৬ টাকায় করার অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, এপ্রিল ১২,২০২৩
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।