ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী-জয়ের বক্তব্যে ঢাকা-ওয়াশিংটন সম্পর্কে প্রভাব ফেলবে না

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
প্রধানমন্ত্রী-জয়ের বক্তব্যে ঢাকা-ওয়াশিংটন সম্পর্কে প্রভাব ফেলবে না

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বক্তব্যকে কেন্দ্র করে ঢাকা-ওয়াশিংটন সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী-জয়ের বক্তব্য সম্পর্কে সেহেলী সাবরীন বলেন, আমি এটা মনে করি না। আমরা তো ওয়াশিংটনে মিটিং করে এলাম। আমরা আমাদের যেসব এজেন্ডা ছিল, সবকিছু সুন্দরভাবে আলোচনা করে আসছি।

উল্লেখ্য, গত সোমবার জাতীয় সংসদের অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আমেরিকা চাইলে যেকোনো দেশের ক্ষমতা উল্টে দিতে পারে। তারও দুদিন আগে প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরকে ‘ভণ্ডদের আখড়া’ বলে মন্তব্য করেন।

এদিকে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বাহিনীর সাত কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা তোলা নিয়ে ল’ ফার্ম নিয়োগের অগ্রগতির বিষয়ে মুখপাত্র বলেন, নিষেধাজ্ঞা নিয়ে বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের মধ্যে আলোচনা চলমান রয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া। আমরা প্রত্যাশা করি যে রাষ্ট্র এ নিষেধাজ্ঞাটা দিয়েছে, তারা প্রসেসটাকে দ্রুত এক্সোডাউস করবে এবং আমরা খুব দ্রুত একটা সিদ্ধান্ত পাব। ল ফার্ম নিয়োগের বিষয়ে মন্ত্রণালয় এবং মার্কিন দূতাবাস কাজ করছে।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।