ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে জেলে মৃত্যুর ঘটনায় বন কর্মকর্তাকে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
সুন্দরবনে জেলে মৃত্যুর ঘটনায় বন কর্মকর্তাকে বদলি চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. মাহবুব হাসান

বাগেরহাট:  সুন্দরবনে বন বিভাগের অভিযানে নিখোঁজ জেলের মৃত্যুর ঘটনায় সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. মাহবুব হাসানকে বদলি করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন এই আদেশ দেন।

সেই সঙ্গে শরণখোলা রেঞ্জের এসিএফ রানা দেবকে চাঁদপাই রেঞ্জের দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা যায়, গত ৭ এপ্রিল সুন্দরবনের করমজল এলাকায় মাছ ধরার সময় তিন জেলেকে আটক করে বন বিভাগ। এসময় হিলটন নাথ নামক এক জেলে নিখোঁজ হন। নিখোজের ৬দিন পরে ১৩ এপ্রিল রাতে নিখোঁজ ওই জেলের মরদেহ পাওয়া যায়।  

নিহত জেলের পরিবারের দাবি, বন বিভাগের লোকজন হিলটনকে মারধর করে নদীতে ফেলে দেয়। নিখোঁজের ৬দিন পর করমজলের বনের ভেতর থেকে গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাতে হিলটনের মরদেহ পাওয়া যায়। লাশের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে শুক্রবার বিকেলে হিলটনের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।  

শুক্রবার বিকেলেই মোংলার চিলা এলাকায় নিজ বাড়িতে হিলটনের লাশের দাফন সম্পন্ন হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানা কোন মামলা দায়ের হয়নি।

খুলনার দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) উজ্জ্বল কুমার দত্ত বলেন, ঘটনার তদন্ত শেষে যখন চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হবে তখনই জানা যাবে হিলটন নিহতের কারণ। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি বলেও জানান তিনি।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, প্রশাসনিক কারণেই এসিএফ মাহবুব হাসানকে অন্যত্র বদলি করা হয়েছে। তাকে বদলি করে শরণখোলা রেঞ্জ কার্যালয়ে এসিএফের দায়িত্বে দেওয়া হয়েছে, আর শরণখোলার এসিএফকে চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।