ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিকে আনোয়ারুজ্জামানেই ভরসা আ.লীগের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
সিসিকে আনোয়ারুজ্জামানেই ভরসা আ.লীগের

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে নৌকার মনোনয়ন দৌড়ে ছিলেন ১০ প্রার্থী।  

তবে তাদের মধ্যে এগিয়ে ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

এরপরও সিলেটের দৃষ্টি ছিল ঢাকায়, কে হচ্ছেন সিসিকে নৌকার মাঝি!

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটলো। আনোয়ারুজ্জামান চৌধুরীর ওপরেই ভরসা রেখেছে আওয়ামী লীগ। তার হাতেই তুলে দেওয়া হয়েছে দলের আমানত ‘নৌকা’।

শনিবার (১৫ এপ্রিল) বেলা ১১টায় সিসিক নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণে বসে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। এই বৈঠকে সিলেটসহ দেশের পাঁচটি সিটি করপোরেশনের প্রার্থী নির্ধারণ করা হয়।  

বৈঠক থেকে বেরিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

এদিন (১৫ এপ্রিল) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা বসে। এই সভায় আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেটে নৌকার মাঝি নির্ধারণ করা হয়।

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীসহ এবারের সিসিক নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন মোট ১০ জন।

তারা হলেন- আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট শাখা সিলেটের ডেপুটি কমন্ডার ও সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএমএ হাসান জেবুল, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ডা. আরমান আহমদ শিপলু, মহানগর আওয়ামী লীগ নেতা প্রিন্স সদরুজ্জামান চৌধুরী ও ব্যবসায়ী-ক্রীড়া সংগঠক মাহিউদ্দিন আহমদ সেলিম।

উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে একটানা ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এনইউ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।