ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মনোনয়ন চাওয়ার আগে আয়নায় মুখ দেখা উচিত ছিল: মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
মনোনয়ন চাওয়ার আগে আয়নায় মুখ দেখা উচিত ছিল: মেয়র লিটন

রাজশাহী: রাজশাহীতে মনোনয়নপ্রার্থী অন্য দলীয় নেতাদের মনোনয়ন চাওয়ার আগে আয়নায় নিজের মুখ দেখা উচিত ছিল বলে মন্তব্য করছেন বর্তমান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি মনোনয়নপ্রার্থী দুই নেতার সমালোচনা করে বলেন, আমি বলছি না যে কারও মনোনয়ন চাওয়া উচিত না।

এটা অরাজনৈতিক হবে। কিন্তু আগে আয়নায় নিজের চেহারাটা দেখে নিয়েই কাজটি করা উচিত ছিল।

শনিবার (১৫ এপ্রিল) ‍দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) কার্যালয়ে ১৬ জন সাংবাদিকের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

শনিবার (১৫ এপ্রিল) রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে ১৬ জনকে ১৫ লাখ ২০ হাজার টাকার এককালীন অর্থ সহযোগিতার চেক বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে সাংবাদিকদের মধ্যে চেক বিতরণ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- আরইউজে সভাপতি রফিকুল ইসলাম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক তানজিমুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতার এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আমি লিটন যদি এখন বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চাই বা আওয়ামী লীগের সভাপতি হতে চাই, তাহলে কি সেটা সাজবে? আমাকে নিজের ওজন বুঝতে হবে। নিজের ওজন না বুঝে তিড়িংবিড়িং করে মগডালে উঠে গিয়ে আমি সব পেয়েছি এমন ভাব করা ঠিক নয়।

রাজশাহী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, আমি সব পেয়ে গেছি বা আমাকে সব দিচ্ছেন। নেত্রী আমাকে ঢাকায় ডেকে পাঠিয়েছেন। আমাকে মনোনয়ন দেবেন। এ সমস্ত কথা বলে দলের মধ্যে যারা একটু দুর্বল চিত্তের থানা বা ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী আছেন তাদের বিভ্রান্ত করা হয়েছে। তাদেরকে আবার বসে ঠিক করতে হবে। তবে এসব প্রয়োজন হতো না, যদি দলের একটি গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে আমাদের একজন নেতা এমন সব কাজ না করতেন।

আরেক মনোনয়নপ্রার্থী তার চাচা নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটনকে ইঙ্গিত করে তিনি বলেন, আমার এক নিকটাত্মীয়ও একই কাজ করেছেন। তার মাথায় কামড় উঠলো কেন আমি জানি না। আমি শুধু জানি যে, নিজ পাড়াতেই তার নিজের অবস্থান কতটুকু আছে তা তিনি নিজেই ভালো বলতে পারবেন।

প্রসঙ্গত, রাসিক নির্বাচনে এবার নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সহ-সভাপতি মাহফুজুল আলম লোটনও দলীয় মনোনয়ন চেয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এসএস/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।