ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এই যখন অবস্থা, তাহলে বেরিয়ার কী প্রয়োজন?

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এই যখন অবস্থা, তাহলে বেরিয়ার কী প্রয়োজন?

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর থেকে চিলাহাটি ও পার্বতীপুর রেলপথে প্রতিদিনই ১২টির বেশি মেইল ও লোকাল ট্রেন চলাচল করে। বিশেষ করে শহরের দুইটি রেলগেট নিরাপত্তার স্বার্থে রয়েছে গেট, বেরিয়ার ও গেটম্যান।

সাধারণত গেটম্যানের সবুজ পতাকার সংকেত ও বাঁশি বাজানোর মাধ্যমে ট্রেনগুলো ওইসব গেট অতিক্রম করে। কিন্তু এসব গেটে যারা গেটম্যানের দায়িত্বে আছেন, তাদের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ উঠেছে।

এলাকাবাসী অভিযোগ করেন, প্রায় সময় গেট না ফেলা অবস্থায় মেইল ট্রেন চলাচলের নজির মেলে। এতে করে বেশ কয়েকবার বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেনগুলো। অনেক সময় বেরিয়ার ফেলা হলেও সেই গেটম্যানই মানুষজনকে পিলার উঁচু করে পার হতে সহায়তা করে থাকেন।

এছাড়া শহরের মধ্যে রেলাইনের মধ্যেই পসরা সাজিয়ে ব্যবসা করেন ক্ষুদে ব্যবসায়ীরা। এতে করে কয়েকজনের প্রাণহানির ঘটনাও ঘটেছে। গেটম্যানের অবহেলায় যে কোনো সময় ট্রেন চলে এলে ঘটে যেতে পারে ভয়াবহ দুর্ঘটনা। বিষয়গুলো বহুবার ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনেন। কর্তৃপক্ষ সতর্ক করা ছাড়া আর কোনো পদক্ষেপ না নেওয়ায় টনক নড়ছে না গেটম্যানদের।

এ ব্যাপারে সৈয়দপুর স্টেশন ম্যানেজার ওবায়দুল ইসলাম রতন জানান, এ ধরনের অবহেলা করলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। কারণ তাদের অসতর্কতায় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। প্রয়োজনে গেটম্যানকে আরও সতর্ক করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।