ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সভাপতি ও ফ্রান্সের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সভাপতি ও ফ্রান্সের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সঙ্গে ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপুই সৌজন্য সাক্ষাৎ করেছেন ৷

সোমবার (১৭ এপ্রিল) সংসদ ভবনে সভাপতির কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।  

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন, দুদেশের অর্থনৈতিক সম্পর্ক জোরদারকরণ, ব্যবসা-বাণিজ্যের প্রসার, পর্যটন শিল্পে বাংলাদেশের সম্ভাবনা প্রভৃতি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন।

র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ফ্রান্স সবসময়ই বাংলাদের বিশ্বস্ত অংশীদার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পথ অনুসরণ করে গত পাঁচ দশক ধরে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতাসহ দুই দেশের ক্রমবর্ধমান সর্ম্পকের বিষয়ে উবায়দুল মোকতাদির চৌধুরী  আলোকপাত করেন। দেশের পর্যটন সম্পর্কিত সম্ভাবনাময় অভ্যন্তরীণ বিভিন্ন বিষয় এবং তা বাস্তবায়নে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের বিষয়ে তিনি রাষ্ট্রদূতকে অবহিত করেন।
ফরাসি রাষ্ট্রদূত মারি মাসদুপুই বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল এবং পর্যটন খাতে সহযোগিতায় তার দেশের আগ্রহের কথা ব্যক্ত করেন। এসময় তিনি বাংলাদেশে সুষ্ঠুভাবে গনতন্ত্রের চর্চা হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

এসময় ফ্রান্সের দূতাবাসের অর্থবিভাগের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।