ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘ফায়ার সার্ভিস সময়মতো না এলে বঙ্গবাজারের পরিণতি হতো আমাদের’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
‘ফায়ার সার্ভিস সময়মতো না এলে বঙ্গবাজারের পরিণতি হতো আমাদের’

সিলেট: রাজধানী ঢাকার পর এবার সিলেটের কদমতলী ফল মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে অল্পের জন্য বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে মার্কেটটি।

 

আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে ব্যবসায়ীরা জানিয়েছেন, ফায়ার সার্ভিস সময় মতো না এলে বঙ্গবাজারের পরিণতি হতো আমাদের।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে মার্কেটের ছাদে পড়ে থাকা ফলের খালি ক্যারটে আগুন লাগে। তাৎক্ষনিক আগুন ছড়িয়ে পড়ে। লোকজন আগুন নেভানোর চেষ্টা ব্যর্থ হলে ফায়ার সার্ভিসে ফোন দেন। খবর পেয়েই ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আধাঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো, মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, আগুন লাগার খবর পেয়ে ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, ফল মার্কেটের ছাদে খালি ক্যারটের স্তুপ রাখা ছিল। আর ওখানে মার্কেটের ফলের দোকানের শ্রমিকরা ওঠে ধূমপান করেন। ধারণা করা হচ্ছে, সিগারেটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুন লাগার ঘটনায় অন্তত ২০০ ক্যারট জ্বলেছে। তবে দোকানগুলোর কোনো ক্ষতি হয়নি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ফল মার্কেটের ব্যবসায়ীরাও বলেন, ওখানে মার্কেটের কাজের লোকজন রোজার মাসে ওঠে ধূমপান করেন। ফলে সিগারেট থেকে এ আগুন লাগতে পারে। ফায়ার সার্ভিস সময় মতো না এলে বঙ্গবাজারের পরিণতি হতো সিলেটের ফল মার্কেটে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এনইউ/এসএএইচ    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।