ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

আমিন ধ্বনিতে মুখরিত সিলেটের শাহী ঈদগাহ ময়দান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
আমিন ধ্বনিতে মুখরিত সিলেটের শাহী ঈদগাহ ময়দান ছবি-মাহমুদ হোসেন

সিলেট: সিলেটে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে পুরো ঈদগাহ ময়দান।  

শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবু হুরায়রা।

বয়ান পেশ করেন নাইওরপুল জামে মসজিদের খতিব মাওলানা নাজমুদ্দিন ক্বাসেমী।

ঈদের বিশেষ খুতবা শেষে দেশের মানুষের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এসময় বিশ্বজুড়ে মুসলমানদের ওপর সকল প্রকার নির্যাতন বন্ধ ও মুসলিম উম্মাহর কল্যাণে মহান আল্লাহর কাছে অশ্রুসিক্ত প্রার্থনা করেন মুসল্লিরা। এছাড়া সবাই ঐক্যবদ্ধ হয়ে শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ গড়াতে পরম করুণাময়ের কাছে প্রার্থনা করেন।

সিলেটের শাহী ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এদিকে ঈদের জামায়াত ঘিরে যেকোনো ধরনের নাশকতা এড়াতে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

সিলেটের দ্বিতীয় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহজালাল (র.) মাজার মসজিদে সকাল সাড়ে ৮টায়। সেখানে ইমামতি করেন দরগাহ মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আসজাদ হোসেন।

সিলেটের বন্দরবাজারের কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদুল ফিতরের তিনটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয়টি সকাল সাড়ে ৮টায় ও তৃতীয়টি সকাল সাড়ে ৯টায়। আর সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৩
এনইউ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।