ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতুতে এক সপ্তাহে টোল আদায় ১৪ কোটির বেশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
বঙ্গবন্ধু সেতুতে এক সপ্তাহে টোল আদায় ১৪ কোটির বেশি

টাঙ্গাইল: ঈদ যাত্রাকে কেন্দ্র করে গত এক সপ্তাহে এক লাখ ৯৬ হাজার ২৫০টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় করা হয়েছে ১৪ কোটি সাত লাখ ৭৫ হাজার ১০০ টাকা।

 

১৬ এপ্রিল রাত ১২ টা থেকে ২৪ এপ্রিল রাত ১২টা পর্যন্ত এসব যানবাহন পারাপার ও টোল আদায় করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ২২ হাজার ৪৮৫টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয়  দুই কোটি নয় লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। সোমবার রাত ১২ টা থেকে মঙ্গলবার রাত ১২ টা পর্যন্ত ৩০ হাজার ২৫১টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।  

মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত ৩৬ হাজার ৬৯টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা। বুধবার রাত ১২ টা থেকে বৃহস্পতিবার রাত ১২ টা পর্যন্ত ৪২ হাজার ৩৬৫ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬৫০ টাকা। বৃহস্পতিবার রাত ১২ টা থেকে শুক্রবার রাত ১২ টা পর্যন্ত ৩২ হাজার ৫৭৭ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৩৫০ টাকা। শুক্রবার রাত ১২ টা থেকে শনিবার রাত ১২ টা পর্যন্ত ১৫ হাজার ৯৭৭ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৭০ লাখ ৮০ হাজার ৮০০ টাকা। শনিবার রাত ১২ টা থেকে রোববার রাত ১২ টা পর্যন্ত ১৬ হাজার ৫২৬ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৮৮ লাখ ৭২ হাজার ৮৫০ টাকা।

পুলিশ সূত্র জানায়, অন্যবারের তুলনায় এবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তেমন যানজট হয়নি। ঈদের ছুটি দীর্ঘ হওয়ায় এবং এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক এক মুখী যান চলাচলের ব্যবস্থা করায় যানজট এড়ানো গেছে।

সোমবার দুপুরে সরেজমিন টাঙ্গাইল থেকে সেতু পর্যন্ত গিয়ে দেখা যায়, মহাসড়কে তেমন যানবাহনের চাপ নেই। নির্বিঘেœ যানবাহন চলাচল করছে।

হাইওয়ে পুলিশের এলেঙ্গা ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, অন্যান্য বছরের তুলনায় এ বছর উত্তরাঞ্চলের মানুষ নির্বিঘ্নে বাড়ি ও কর্মস্থলে ফিরতে পারছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঈদ শেষে অনেকেই কর্মস্থলে ফিরছে। মহাসড়কে বাস ও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। তবে ট্রাক নাই বললেই চলে। যানজট নিরসনে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ দায়িত্ব পালন করছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।