ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঝড়ে উড়ে গেছে স্কুলঘরের টিনের চালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
ঝড়ে উড়ে গেছে স্কুলঘরের টিনের চালা

সাতক্ষীরা: কালবৈশাখী ঝড়ে উড়ে গেছে সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শ্রেণিকক্ষের টিনের চাল। এছাড়া ক্ষয়ক্ষতি হয়েছে শ্রেণিকক্ষগুলোর।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে আকস্মিক ঝড়ে বিদ্যালয়ের পাঁচটি শ্রেণিকক্ষের টিনের ঘরের চালা উড়ে কয়েকশ মিটার দূরে গিয়ে পড়ে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেলে কালবৈশাখী ঝড়ে প্রতিষ্ঠানটির আধাপাকা ঘরের টিনের চাল উড়ে যায়। দ্রুততম সময়ের মধ্যে সংস্কার করা না হলে খোলা আকাশের নিচে ক্লাস করতে হবে শিক্ষার্থীদের।

সাবেক ইউপি সদস্য মহাদেব সরকার বলেন, এটি এলাকার নারী শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান।  

বিদ্যালয়টি দ্রুত সংস্কার করা না হলে শিক্ষার্থীরা লেখাপড়ায় পিছিয়ে পড়বে। এজন্য দ্রুততম সময়ের মধ্যে বিদ্যালয়টির ক্ষতিগ্রস্ত শ্রেণিকক্ষগুলো মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান তিনি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ সরকার বলেন, বৃহস্পতিবারের কালবৈশাখী ঝড়ে বিদ্যালয়টি বিধ্বস্ত হয়েছে। বিদ্যালয়ে দুইটি ভবন রয়েছে। এর একটি পাকা অপরটি আধাপাকা। আধাপাকা ভবনে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীর ক্লাস হয়। ঝড়ে আধাপাকা ভবনটি বিধ্বস্ত হওয়ায় শিক্ষার্থীদের পাঠ দান নিয়ে দুশ্চিন্তায় আছি।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা বলেন, খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।