ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাটোরে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
নাটোরে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক আটক

নাটোর: বিদেশ পাঠানোসহ নানা অজুহাতে নাটোরের ১৭ ব্যক্তির কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. সোহরাব হোসেন সুমন (৩৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে সদর উপজেলার পন্ডিতগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওই ১৭ ব্যক্তির পাতা ফাঁদে ফেলেই শেষ পর্যন্ত তাকে গ্রেপ্তার হতে হলো।  

সোহরাব হোসেন সুমন জেলার লালপুর উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের মো. আব্দুল খালেকের ছেলে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে জানান, সোহরাব হোসেন সুমন তার এলাকায় একজন প্রতারক হিসেবে পরিচিত। বিদেশ পাঠানোসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে টাকা-পয়সা হাতিয়ে নেওয়াই তার প্রধান কাজ।

২০২২ সালের ৬ নভেম্বর মাস থেকে চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত বিভিন্ন সময়ে পন্ডিতগ্রাম এলাকার অন্তত ১৭ জনের কাছ থেকে বিদেশে লোক পাঠানোর কথা বলে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নেন তিনি। আর এসব টাকা শহরের স্টেশন বড়গাছা এলাকার সোনালী ব্যাংক শাখা এবং ডাচ-বাংলা ব্যাংক শাখার মাধ্যমে বিভিন্ন সময়ে নেন। কিন্তু এ পর্যন্ত কাউকে বিদেশে পাঠাতে পারেননি। এমনকি কাউকে কোনো ভিসা বা চাকরির নিয়োগপত্র দিতে পারেননি। এনিয়ে ভুক্তভোগীরা বার বার বললেও কর্ণপাত করেন না, দেখাও করেন না প্রতারক সুমন। পরে বিষয়টি নিয়ে সন্দেহ হলে পন্ডিতগ্রাম এলাকার মাহবুবুর রহমান দুদু নামে এক ভুক্তভোগী সদর থানায় সম্প্রতি একটি প্রতরণার মামলা দায়ের করেন।

ওসি বলেন, সুমনকে ধরতে শেষ পর্যন্ত ভুক্তভোগীদের মাধ্যমে ফাঁদ পাতা হয়। বৃহস্পতিবার বিকেলে ভুক্তভোগী কয়েকজন মিলে আরও টাকা দেওয়ার কথা বলে পন্ডিতগ্রামে ডেকে আনেন সুমনকে। পরে তাকে আটকে রেখে পুলিশে খবর দেন তারা। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে গ্রেপ্তার করে থানা নিয়ে আসা হয়। পরে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয় তাকে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।