ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্যারোলে মুক্ত হয়ে ছেলের জানাজায় বাবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
প্যারোলে মুক্ত হয়ে ছেলের জানাজায় বাবা

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় আশরাফুল বিশ্বাস (১৪) নামে এক কিশোরে চা বিক্রেতার কালবৈশাখীর ঝড়ের কবলে পড়ে গাছ চাপায় মৃত্যু হয়েছে। জেলহাজতে থাকায় তার বাবা সালাউদ্দিন বিশ্বাসকে শুক্রবার (২৮ এপ্রিল) প্যারোলে ৫ ঘণ্টার (১১টা থেকে বিকাল ৪টা) মুক্তি দিয়ে ছেলের জানাজায় আনা হয়েছিল।

জানাজা শেষে জেলা পুলিশ ফোর্সের মাধ্যমে তাকে পুনরায় কারাগারে নেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেল ৫ টায় উপজেলার আলফাডাঙ্গা-গোপালপুর সড়কের পাগলের আশ্রম সংলগ্ন এলাকায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে গাছচাপায় ছেলে আশরাফুলের মৃত্যু হয়। আশরাফুল বাকাইল গ্রামের বিশ্বাস পাড়া মহল্লার সালাউদ্দিন বিশ্বাসের ছেলে।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুর আড়াইটায় বাকাইল ঈদগাহ ময়দানে জানাজা শেষে নিহতের লাশ দাফন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আলফাডাঙ্গার পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।

জানা যায়, আশরাফুল বিশ্বাস প্রতিদিনের মতো বৃহস্পতিবারও আলফাডাঙ্গা পৌর বাজার থেকে চা বিক্রি শেষে দুপুরের খাবার খেতে বাড়ি যায়। বিকেল ৫টার দিকে দুপুরের খাবার শেষে দোকানে আসার পথে বাকাইল গ্রামের পাগলের আশ্রম সংলগ্ন এলাকায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে। এ সময় তার ওপর রাস্তার গাছ ভেঙে পড়লে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ফরিদপুরে পৌছানোর আগেই কানাইপুর বাজার নামক স্থানে রাতে তার মৃত্যু হয়।

এলাকাবাসী জানিয়েছেন, প্রায় এক বছর আগে সড়ক দুর্ঘটনায় তার বড় ভাইয়ের মৃত্যু হয়েছে। বাবা সালাউদ্দিন বিশ্বাস বর্তমানে একটি মামলায় কারাগারে রয়েছেন। এ কারণে প্যারোলে ৫ ঘণ্টার (১১টা থেকে ৪টা) জন্য মুক্তি দিয়ে তাকে ছেলের জানাজায় আনা হয়েছিল। জানাজা শেষে জেলা পুলিশ ফোর্সের মাধ্যমে তাকে ফের কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার দুপুরে আলফাডাঙ্গা পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু জানান, ছেলেটির মৃত্যু বড়ই বেদনাদায়ক। তার বড় ভাই বছর খানেক আগে সড়ক দূরুঘটনায় মারা গেছে। আবার বাবা একটি মামলায় জেলহাজতে রয়েছে। আমি জেলা প্রশাসকের কাছে আবেদন করে প্যারোলে ৫ ঘণ্টার জন্য মুক্তি নিয়ে কারাগার থেকে নিহত ছেলের জানাজায় বাবাকে আনা হয়েছিল। অসহায় পরিবারটির পাশে থেকে সার্বিক সহযোগিতা করেছি। শুক্রবার দুপুর আড়াইটায় বাকাইল ঈদগাহ ময়দানে জানাজা শেষে নিহতের মরদেহ দাফন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।