ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতীয় ১০ হাজার কেজি চিনিসহ আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
ভারতীয় ১০ হাজার কেজি চিনিসহ আটক ৪

নেত্রকোনা: নেত্রকোনার বারহাট্টায় অবৈধভাবে (চোরাচালান) ভারত থেকে আসা ১০ হাজার ১০০ কেজি চিনিসহ চার ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় চোরাচালানের কাজে ব্যবহৃত দুইটি পিকআপভ্যান ও একটি ইজি বাইক জব্দ করা হয়। পরে শুক্রবার (২৮ এপ্রিল) আদালতে পাঠানো হয়।

আটকরা হলেন- নেত্রকোনার পুর্বধলা উপজেলার পাইলাটি গ্রামের আব্দুল খালেকের ছেলে খোকন মিয়া (৩৮), নেত্রকোনা সদর উপজেলার মোবারকপুর (ধীতপুর) গ্রামের সোনা মিয়ার ছেলে জলিল মিয়া (৩১), বারহাট্টা উপজেলার ফকিরের বাজারের সন্তোষ করের ছেলে ভজন কর ((৪৫) ও কর্নপুরের আব্দুল মালেকের ছেলে শফিকুল ইসলাম (২৬)।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে নেত্রকোণা-বারহাট্টা (দেউলী) সড়কের বারহাট্টা উপজেলার তিনটি পৃথক স্থানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বারহাট্টা উপজেলার উড়াদিঘী গ্রামের আকিল উদ্দিন ফকিরের মাজারের পাশ থেকে রাত সাড়ে ৮টার দিকে ৬ হাজার ৫০০ কেজি চিনিসহ একটি পিকআপভ্যান জব্দ এবং খোকন মিয়াকে আটক করা হয়। পরে উপজেলার বাউশীসেতু নিকটবর্তী এলাকা থেকে রাত ৯টার দিকে ৩ হাজার কেজি চিনিসহ একটি পিকআপভ্যান জব্দ এবং জলিল মিয়াকে আটক করা হয়। এরপর রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বাইশদার এলাকা থেকে ৬০০ কেজি চিনিসহ একটি ইজিবাইক জব্দ এবং ভজন কর ও শফিকুল ইসলামকে আটক করা হয়।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন কুমার বলেন, জব্দ করা এসব চিনির বাজার মূল্য ১১ লাখ ১১ হাজার টাকা এবং আটক যানবাহনসহ মালামালের মূল্য ১৬ লাখ ৬১ হাজার টাকা। আটকদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি এর ১(বি) ধারায় মামলা রজু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।