ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৬ বছর পর ধরা পড়লেন ঘাতক স্বামী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
২৬ বছর পর ধরা পড়লেন ঘাতক স্বামী

ঢাকা: স্ত্রীকে হত্যা করে ২৬ বছর ধরে পালিয়ে থেকেও বাঁচতে পারলেন না মো. ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়া (৫৯) নামের ঘাতক স্বামী।

শনিবার (২৯ এপ্রিল) গাজীপুরের গাছা এলাকায় অভিযান চালিয়ে দীর্ঘ ২৬ বছরের পলাতক এই সাজাপ্রাপ্ত আসামিকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

১৯৯৭ সালে ফেনীর পরশুরাম এলাকায় নিজ স্ত্রীকে হত্যা করেন মো. ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়া। হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হন তিনি।

র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ১৯৯৭ সালে পারিবারিক কলহের জেরে নিজের স্ত্রীকে ধারালো ছুরি দিয়ে গলাকেটে হত্যা করেন ইব্রাহিম। এ ঘটনায় ফেনীর পরশুরাম থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পর থেকেই তিনি গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যান। তবে বিচারিক প্রক্রিয়া শেষে ১৯৯৯ সালে আদালত তাকে যাবজ্জীবন সাজার রায় ঘোষণা করেন।

আত্মগোপনে থাকাকালীন ইব্রাহিম কৌশলে সৌদি আরব পাড়ি জমান। দীর্ঘ ২৫ বছর পর দেশে ফিরে গাজীপুরের গাছা এলাকায় আত্মগোপনে ছিলেন। কিছুদিন দেশে থেকে আবার সৌদি আরবে চলে যাওয়ার পরিকল্পনা ছিল তার। তবে এর মধ্যেই তাকে আটক করে র‍্যাব সদস্যরা।

সাজাপ্রাপ্ত এই আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এই র‍্যাব অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
পিএম/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।